সাকিব-বিশপের জায়গায় কুক-স্কেরিট
শনিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সাকিব-বিশপের জায়গায় কুক-স্কেরিট

মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) বিশ্ব ক্রিকেট কমিটির সদস্য হলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক স্যার অ্যালেস্টার কুক। নতুন এই কমিটিতে নিযুক্ত হয়েছেন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সভাপতি রিকি স্কেরিট।

২০১৭ সালে এমসিসির সদস্য হন বাংলাদেশের সাকিব আল হাসান। ২০১৯ সালের অক্টোবরে দুই বছরের নিষেধাজ্ঞা পাওয়ার পর এমসিসির কমিটি থেকে নিজেই সরে দাঁড়ান বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

এমসিসির বিশ্ব ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার এবং বর্তমান ধারাভাষ্যকার ইয়ান বিশপও। এই দুই জনের জায়গায় কুক এবং স্কেরিটকে অন্তর্ভুক্ত করেছে সংস্থাটি। ১৬১ ম্যাচে ১২ হাজার ৪৭২ রান করে ইংল্যান্ডের শীর্ষ টেস্ট ব্যাটসম্যান কুক। ইংলিশদের ৫৯ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান কুক।

এদিকে গত বছর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব নেন স্কেরিট। ভেঙে পড়া ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে আবারও দাঁড় করান তিনি। নতুন এই দুই সদস্যকে পেয়ে রোমাঞ্চিত ও উচ্ছ্বসিত এমসিসির চেয়ারম্যান মাইক গ্যাটিং। ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক বলেন, স্যার অ্যালিস্টার কুক ও রিকি স্কেরিট এমসিসি বিশ্ব ক্রিকেট কমিটিতে যোগদানের অনুরোধ গ্রহণ করায় আমি বেশ রোমাঞ্চিত।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ