মোবাইল ব্যাংকিংয়ের জন্য সাবসিডিয়ারি করবে আল আরাফা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আল আরাফা ইসলামী ব্যাংক লিমিটেড মোবাইল ব্যাংকিংয়ের জন্য একটি সহযোগী কোম্পানি (Subsidiary Company) গঠন করার সিদ্ধান্ত নিয়েছে। গ্রিন মোর লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গে যৌথ মালিকানায় ওই সাবসিডিয়ারি গঠন করা হবে।

গতকাল ২৬ জানুয়ারি, রোববার অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।


প্রিয় পাঠক, সঞ্চয়, বিনিয়োগ,পুঁজিবাজার, ব্যাংকিং, বীমা, আয়কর, কেনাকাটা ইত্যাদি বিষয়ে আপনাদের জন্য নিয়মিত বিশেষায়িত তথ্য ও টিপস পরিবেশন করছে অর্থসূচক পরিবারের নতুন সংযোজন আমারটাকাডটনেট www.amartaka.net। সহজে এসব তথ্য পেতে লাইক দিয়ে যুক্ত থাকুন আমাদের ফ্যানপেজে www.facebook/amartaka.net


বন্ড ইস্যুর সিদ্ধান্ত

একই সভায় পর্ষদ একটি মুদারাবা বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। বন্ডটির নাম হবে এআইবিএল থার্ড সাব-অর্ডিনেট বন্ড। বন্ডটির মেয়াদ হবে ৭ বছর। এই বন্ড ইস্যুর মাধ্যমে ব্যাংকটি ৫শ কোটি টাকার মূলধন সংগ্রহ করবে। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই বন্ডের ইউনিট বরাদ্দ করা হবে। এটি হবে একটি নন-লিস্টেড রিডিমেবল বন্ড। অর্থাৎ এই বন্ডটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হবে না। আর নির্দিষ্ট মেয়াদ শেষে এর অবসায়ন ঘটবে। তবে এই বন্ডের মুনাফার হার কত হবে তা জানা যায়নি।


এখন অর্থসূচকে প্রকাশিত পুঁজিবাজার ও ব্যাংক-বিমার খবর গুরুত্বপূর্ণ খবরগুলো নিয়মিত পাওয়া যাচ্ছে আমাদের ফেসবুক গ্রুপ Sharebazaar-News & Analysis এ। প্রিয় পাঠক, গ্রুপটিতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


দুটি সিদ্ধান্তই সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনক্রমে বাস্তবায়িত হবে।

উল্লেখ, গতকাল রোববার আল আরাফা ইসলামী ব্যাংক তার নতুন লোগো উন্মোচন করেছে। ব্যাংকটি প্রতিষ্ঠার ২৫ বছর পূর্তি  এবং সেবার মান উন্নয়নের লক্ষ্যে এই লোগো পরিবর্তনের মাধ্যমে নতুন যাত্রা শুরু হয়েছে বলে জানিয়েছেন ব্যাংক কর্তৃপক্ষ।