এরশাদকে আটকে রাখার অভিযোগঃ স্বরাষ্ট্র সচিবকে উকিল নোটিস

Ershad
হুসেইন মুহাম্মদ এরশাদ- ফাইল ছবি

Ershadজাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে কোনো আইনসঙ্গত প্রক্রিয়া ছাড়াই আটকে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন তার আইনজীবী মো: বখতিয়ার উদ্দিন খান ইকবাল। তার মুক্তি ও ন্যায়বিচারের দাবি তুলে স্বরাষ্ট্র সচিব ও পুলিশ বিভাগের দায়িত্বে থাকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিবের কাছে উকিল নোটিস পাঠিয়েছেন প্রবীণ আইনজীবি ব্যারিষ্টার রফিকুল হক। এর মধ্যে এরশাদকে ছেড়ে দেওয়া না হলে বৃহস্পতিবার উচ্চ আদালতে রিট করা হবে বলে উকিল নোটিসে জানানো হয়েছে।

মঙ্গলবার বিকালে ঢাকা রিপোটার্স ইউনিটিতে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন এরশাদের ব্যক্তিগত আইনজীবি ও জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট বখতিয়ার উদ্দিন খান ইকবাল।

তিনি জানান, সরকার জাতীয় পার্টির কর্মীদের মনোবল ভেঙ্গে দিতে ষড়যন্ত্রমূলকভাবে এরশাদকে আটক রেখে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে। সরকার তাদের পাতানো নির্বাচনে এরশাকে অংশ গ্রহণ করানোর জন্যে চাপ প্রয়োগ করছে।

সরকার এরশাকে আটকে রেখে  বিষয়টি চিকিৎসার নামে প্রচার করছে। তাই বিষয়টি জনগনের সামনে স্পষ্ট করার জন্য তার অনুমতিক্রেম উকিলি নোটিস পাঠিয়েছি। আর এই বিষয়টি নিয়ে আগামি বৃহস্পতিবার হাইকোর্টে রিট পিটিশন দাখিল করা হবে বলেও জানান তিনি।

জিইউ