কোহলিদের দাপুটে জয়
বৃহস্পতিবার, ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কোহলিদের দাপুটে জয়

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে ভারত। আগে ব্যাটিংয়ে নেমে ২০৩ রান সংগ্রহ করে স্বাগতিক নিউজিল্যান্ড। জবাবে ১৯ ওভারেই জয় তুলে নেয় বিরাট কোহলির দল।

বড় লক্ষ্যে খেলতে নেমে ভারতকে ভালো শুরু এনে দিতে পারেননি রোহিত শর্মা। তিনি শুরুতেই ফিরেছেন ৭ রান করে। দ্বিতীয় উইকেটে ৯৯ রানের জুটি গড়েন বিরাট কোহলি এবং লোকেশ রাহুল। রাহুল ৫৬ রান করে ফিরলে এই জুটি ভেঙেছে। খানিক পরে কোহলিও ফিরেছেন ৪৫ রান করে।

শিভম দুবে শেষ দিকে নেমে ইনিংস বড় করতে পারেননি। তিনি আউট হয়েছেন মাত্র ১৩ রান করে। শ্রেয়াশ আইয়ার ২৯ বলে ৫৮ এবং মনিষ পান্ডে ১২ বলে ১৪ রান করে অপরাজিত থেকে ভারতকে জিতিয়ে মাঠ ছেড়েছেন। নিউজিল্যান্ডের হয়ে ইস সোধি ২ উইকেট পেয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার এবং ব্লাইয়ার টিকনার।

এর আগে অকল্যান্ডে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। ব্যাটিংয়ে নেমেই ঝড় তোলেন দুই কিউই ওপেনার। মার্টিন গাপটিল ও কলিন মুনরো মাত্র ৭.৫ ওভারে ৮০ রানের জুটি গড়েন। ১৯ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন গাপটিল। ক্যারিয়ারের ১১তম হাফ সেঞ্চুরি তুলে নিয়ে মুনরো ৫৯ রান করে আউট হন। এরপর কলিন ডি গ্র্যান্ডহোম রানের খাতা খোলার আগেই ফেরেন।

চতুর্থ উইকেটে নিউজিল্যান্ডের হাল ধরে কেন উইলিয়ামসন এবং রস টেইলর। দুইজনই তুলে নেন হাফসেঞ্চুরি। মাত্র ২৬ বলে ৫১ রান করে আউট হন নিউজিল্যান্ড অধিনায়ক। শেষদিকে টিম সেইফার্ট আউট হন মাত্র ১ রান করে। ৫৪ রান করে অপরাজিত থাকেন টেইলর। ২ রান নিয়ে মাঠ ছাড়েন মিচেল স্যান্টনার। ভারতের হয়ে জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা ও শিবম দুবে প্রত্যেকেই একটি করে উইকেট নেন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ