বাংলাদেশ জিতলে লাভ অস্ট্রেলিয়ার
বৃহস্পতিবার, ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশ জিতলে লাভ অস্ট্রেলিয়ার

বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজে নজর থাকবে অস্ট্রেলিয়ারও। কারণ বাবর আজমদের বিপক্ষে ৩-০ তে সিরিজ জিততে পারলে বাংলাদেশের চেয়ে বেশি লাভবান হবে অ্যারন ফিঞ্চদের দল।

বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের এক নম্বর দল পাকিস্তান। কিন্তু বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হলে শীর্ষ স্থান হারাবে তারা। সেক্ষেত্রে র‍্যাংকিংয়ের তিন নম্বরে নেমে যাবে তারা। অপরদিকে পাকিস্তানকে টপকে এক নম্বরে উঠে আসবে অস্ট্রেলিয়া। আর তিন নম্বরে থাকা ইংল্যান্ড জায়গা করে নেবে দুইয়ে।

বাংলাদেশের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারলেও নিজেদের অবস্থান হারাবে পাকিস্তান। আর দুই নম্বরে থাকা অস্ট্রেলিয়া উঠে আসবে শীর্ষে। সবমিলিয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারলেই কপাল পুড়বে বাবর আজমদের।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে পূর্ণ নিরাপত্তার নিশ্চয়তা পাওয়ায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩টায় প্রথম ম্যাচে মাঠে নামবে দুই দল। টি-টোয়েন্টি সিরিজের পর ফেব্রুয়ারিতে একটি টেস্ট খেলতে দ্বিতীয় ধাপে পাকিস্তান সফর করবে টাইগাররা। এরপর এপ্রিলে আরেকটি টেস্ট এবং একটি ওয়ানডে খেলতে আবারো পাকিস্তানে যাবে তারা।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ