পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

দীর্ঘ প্রতীক্ষার পর পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। আজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩টায় স্বাগতিকদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

এই ম্যাচে মাঠে নামার আগে সেরা একাদশ সাজানো নিয়ে কিছুটা সমস্যায় পড়তে হচ্ছে বাংলাদেশকে। কারণ অভিজ্ঞ মুশফিকুর রহিমকে ছাড়াই খেলতে নামতে হচ্ছে তাদের। পরিবারের আপত্তিতে পাকিস্তান সফর থেকে সরে দাঁড়িয়েছেন এই উইকেটরক্ষক। ফলে তাঁর পরিবর্তে উইকেটরক্ষকের ভূমিকা পালন করবেন লিটন দাস।

গাদ্দাফি স্টেডিয়ামের স্পোর্টিং উইকেটের কথা বিবেচনা করে আজকের ম্যাচে তিন স্পেশালিস্ট পেসার নিয়ে খেলার সম্ভাবনা রয়েছে টাইগারদের। সেক্ষেত্রে মুস্তাফিজুর রহমানের সঙ্গে পেস আক্রমণ সামলানোর দায়িত্বে থাকবেন আল-আমিন হোসেন এবং শফিউল ইসলাম। আর একমাত্র লেগ স্পিনার হিসেবে এই ম্যাচে খেলবেন আমিনুল ইসলাম বিপ্লব।

এদিকে বাংলাদেশের বিপক্ষে সেরা একাদশ নিয়ে মাঠে নামার পরিকল্পনা করছে পাকিস্তানও। এক্ষেত্রে দুই অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ হাফিজ এবং শোয়েব মালিকের উপর ভরসা রাখবে তারা। এছাড়া এই ম্যাচ দিয়ে মাঠে ফিরতে পারেন পেসার শাহিন শাহ আফ্রিদি। এই ম্যাচ দিয়ে অভিষেক হওয়ার সম্ভাবনা রয়েছে আহসান আলী এবং হারিস রউফের।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন ধ্রুব, লিটন দাস (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, মেহেদি হাসান, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: আহসান আলী, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সাদাব খান, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ