বাংলাদেশের সামনে র‍্যাংকিংয়ে উন্নতির সুযোগ
মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশের সামনে র‍্যাংকিংয়ে উন্নতির সুযোগ

বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে ২২৭ পয়েন্ট নিয়ে নয় নম্বরে আছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে এবার তাদের সামনে সুবর্ণ সুযোগ এসেছে সাত নম্বরে উঠে আসার। এর জন্য অবশ্য কঠিন পথ পাড়ি দিতে হবে মাহমুদউল্লাহ রিয়াদদের।

পাকিস্তানের বিপক্ষে আগামীকাল (২৪ জানুয়ারি) থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজটি জিততে হবে ৩-০ ব্যবধানে। পাকিস্তানকে সিরিজে হোয়াইটওয়াশ করতে পারলে বাংলাদেশের লাভ হলেও কপাল পুড়বে আফগানিস্তান এবং শ্রীলঙ্কার।

২৩৬ রেটিং পয়েন্ট নিয়ে যথাক্রমে ছয় এবং সাত নম্বরে আছে আফগানিস্তান ও শ্রীলঙ্কা। পাকিস্তানকে সবকয়টি ম্যাচে হারাতে পারলে বাংলাদেশের পয়েন্ট হবে ২৩৭। ফলে এক লাফে সাতে উঠে আসতে পারবে তারা। যদি ২-১ ব্যবধানে মাহমুদউল্লাহরা সিরিজটি জেতে তাহলে রেটিং পয়েন্ট বেড়ে ২৩৩ হবে তাদের। সেক্ষেত্রে র‍্যাংকিংয়ে অবস্থান পরিবর্তন হবে না বাংলাদেশের।

অপরদিকে ২-১ ব্যবধানে সিরিজটিতে হারলে ২ পয়েন্ট বাড়বে বাংলাদেশের। ফলে ২২৯ রেটিং পয়েন্ট নিয়ে আগের অবস্থানে থাকতে হবে টাইগারদের। আর যদি ৩-০ তে পাকিস্তানের কাছে তারা হোয়াইটওয়াশ হয় তাহলে ২ পয়েন্ট কমবে বাংলাদেশের। এক্ষেত্রে ২২৫ পয়েন্ট হবে তাদের।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ