দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল

মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করায় দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল করেছে সরকার।

আজ (২৩ জানুয়ারি) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে তথ্য মন্ত্রণালয়। তথ্য মন্ত্রণালয়ের অধীনস্ত সংস্থা বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের (ডিএফপি) পরিচালক স. ম গোলাম কিবরিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিএফপির উপ-পরিচালক ডায়ানা ইসলাম সিমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০১৯ সালের ১২ ডিসেম্বর ‘শহীদ আব্দুল কাদের মোল্লার ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ’ শিরোনামে অসত্য সংবাদ প্রকাশের জন্য দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল করা হলো।

ডিএফপির ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করায় পত্রিকাটি কোনো সরকারি বিজ্ঞাপন পাবে না এবং অন্যান্য সরকারি সুযোগ থেকেও বঞ্চিত হবে।

১২ ডিসেম্বর সংবাদ প্রকাশের পরই ডিক্লারেশন কেন বাতিল করা হবে না- সে বিষয়ে কারণ দর্শানোর জন্য দৈনিক সংগ্রামকে নোটিশ দেয়া হয়। সরকারি মিডিয়া তালিকাভুক্ত পত্রিকা প্রচার সংখ্যা অনুযায়ী বিভিন্ন রেটে সরকারি বিজ্ঞাপনসহ কিছু সুবিধা পেয়ে থাকে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ