‘সবার সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত ইরান’
মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘সবার সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত ইরান’

পারস্য উপসাগরীয় অঞ্চলের প্রতিবেশী সবদেশের সঙ্গে ইরান আলোচনায় বসতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ।

আজ বৃহস্পতিবার এক টুইট বার্তায় তিনি এ সব কথা জানান। ধারণা করা হচ্ছে- আরবি ভাষায় লেখা এ টুইটার বার্তা তিনি পারস্য উপসাগরীয় আরব দেশগুলোকে উদ্দেশ করে বলেছেন। পারস্য উপসাগরীয় অঞ্চলে যখন রাজনৈতিক ও সামরিক উত্তেজনা চলছে ঠিক তখনি ইরানের পক্ষ থেকে এ ঘোষণা দেন তিনি।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিবেশীদের সঙ্গে সংলাপে বসার ব্যাপারে ইরানের দরজা সবসময় খোলা এবং এ অঞ্চলের স্বার্থ বিবেচনা করে আমরা যেকোনো ধরনের সম্পূরক কাজে অংশ নিতে প্রস্তুত আছি। মধ্যপ্রাচ্যের জনগণের আশা পুনরুজ্জীবিত করতে এবং এ অঞ্চলের স্থিতিশীলতা ও উন্নয়ন নিশ্চিত করতে যেকোনো ধরনের পদক্ষেপকে আমরা স্বাগত জানাই।


যদিও একদিন আগে সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান বলেছেন, ইরানের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত রয়েছেন তিনি। তবে আলোচনা হবে কিনা তা নির্ভর করছে তেহরানের ওপর। কারণ সহিংসতার মধ্যদিয়ে মধ্যপ্রাচ্যে ইরান তাদের এজেন্ডা বাস্তবায়নের যে চেষ্টা চালিয়ে আসছে তা বন্ধ করলেই কেবল তাদের সঙ্গে আলোচনা করা হবে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ