ArthoSuchak
শনিবার, ৪ঠা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চবি ছাত্রলীগ সভাপতির বহিষ্কার দাবিতে নেতাকর্মীদের ঝাড়ু মিছিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বহিষ্কারের দাবিতে ঝাড়ু মিছিল করেছে ছাত্রলীগের একাংশ বিজয় গ্রুপের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় এ এফ রহমান হলের সামনে থেকে বের হয়ে কেন্দ্রীয় মসজিদের মূল ফটকের সামনে গিয়ে এ ঝাড়ু মিছিল শেষ হয়। এ সময় তারা ‘এক দফা এক দাবি রুবেল তুই কবে যাবি’ স্লোগানসহ নানা ধরনের স্লোগান দেন। তবে পুলিশ ও প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে তারা ছত্রভঙ্গ হয়ে যান।

ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের নির্দেশেই বিজয়ের কর্মীদের ওপর হামলা হয়েছে দাবি করে সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস বলেন, এক দফা এক দাবি। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বহিষ্কার চাই। তার বহিষ্কারের দাবিতে আজকের এই ঝাড়ু মিছিল। তাকে বহিষ্কার না করা পর্যন্ত অবরোধ চলবে।

এর আগে বুধবার (২২ জানুয়ারি) বিকেলে ছাত্রলীগের সিএফসি ও বিজয় গ্রুপের সংঘর্ষ বাঁধে। এতে উভয়পক্ষের ৪ কর্মী আহত হন। রেজাউল হক রুবেল ছাত্রলীগের সিএফসি গ্রুপের সভাপতি। এ ঘটনার পর রেজাউল হক রুবেলকে গ্রেফতারের দাবিতে বিশ্ববিদ্যালয়ে অনিদিষ্টকালের অবরোধ ডাকেন ছাত্রলীগের বিজয় গ্রুপ।

এ বিষয়ে মো. ইলিয়াস বলেন, আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে সিএফসি গ্রুপের সদস্যরা। হামলাকারীদের গ্রেফতারের দাবিতে অবরোধের ডাক দেয়া হয়েছে।

এদিকে অবরোধ কর্মসূচির অংশ হিসেবে এবং নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার সকাল থেকে ক্যাম্পাসমুখী ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ