রাজস্ব ঘাটতি পূরণের প্রতিশ্রুতি এনবিআর চেয়ারম্যানের
শুক্রবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রাজস্ব ঘাটতি পূরণের প্রতিশ্রুতি এনবিআর চেয়ারম্যানের

রাজস্ব ঘাটতি পূরণে গুরুত্বের সাথে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। পাশাপাশি স্বচ্ছতা, জবাবদিহিতা ও সততা আনয়নে সর্বোচ্চ কঠোর হওয়ার কথা জানিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২০ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন এনবিআর চেয়ারম্যান।

আন্তর্জাতিক কাস্টমস দিবস বিষয় তিনি জানান, বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ২৬ জনুয়ারি আন্তর্জাতিক কাস্টমস দিবস পালন করা হবে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে কাস্টমস এর ভূমিকা ও গুরুত্বকে বিশ্ববাসীর সামনে তুলে ধরাই এবারের প্রতিপাদ্য।

আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২০ উদযাপন উপলক্ষে ২৬ জানুয়ারি রোববার সকাল সাড়ে সাতটায় রাজস্ব ভবন থেকে বর্ণাঢ্য র্যা লি আয়োজন করা হবে। এছাড়াও বিকেল ৫টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা-তে সেমিনারের আয়োজন করেছে এনবিআর। দিবসটি উপলক্ষে মতবিনিময় ও আলোচনা সভা, টেলিভিশন টকশো, দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, পোস্টার, ব্যানার টানানোসহ নানা ধরনের উদ্যোগ গ্রহণ করেছে রাজস্ব বোর্ড।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এনবিআর চেয়ারম্যান বলেন, জিরো টলারেন্স একটা ফাঁকা বুলি। এটা কখনোই বাস্তবায়ন করা যায় না। বর্তমান সরকার সরকারি চাকরিজীবীদের জন্য সচ্ছলভাবে জীবন যাপনের ব্যবস্থা করে দিয়েছে। দুর্নীতি না করেও ভালোভাবে জীবন যাপন করা সম্ভব। তারপরেও যারা অতি লোভী হয়ে দুর্নীতির সাথে সম্পৃক্ত হবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন নতুন চেয়ারম্যান।

ব্যবসায়ীদের অভিযোগ সম্পর্কে আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেন, ব্যবসায়ীদের অভিযোগ থাকবেই। তারা সবসময় চায় যেন ভ্যাট ও ট্যাক্স না থাকে। যেটা কখনোই সম্ভব না। তবে একক ব্যক্তির উপরে ভ্যাট ট্যাক্সের বোঝা কমাতে করের আওতা বাড়ানোর উদ্যোগ নিব।

অর্থসূচক/জেডএ/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ