সেরা পারফরম্যান্সে মুশফিকের ইনিংস
মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সেরা পারফরম্যান্সে মুশফিকের ইনিংস

২০১৯ সালের সেরা ১০টি টি-টোয়েন্টি ইনিংসের তালিকা তৈরি করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। মনোনীত ১০টি ইনিংসের মধ্যে রয়েছে বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ভারতের বিপক্ষে খেলা ৬০ রানের অপরাজিত ইনিংসটি।

ভারতের মাটিতে গত নভেম্বরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে বাংলাদেশ দল। সিরিজের প্রথম ম্যাচে দিল্লিতে ভারতকে হারিয়ে দেয় সফরকারীরা। ম্যাচটিতে দুর্দান্ত ব্যাটিং করে দলকে জয় এনে দেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিক। ম্যাচটিতে আগে ব্যাটিং করে ১৪৯ রানের লক্ষ্য দেয় ভারত। রান তাড়ায় ৪৩ বলে ৬০ রানের অপরাজিত ইনিংস খেলেন মুশফিক। যেখানে এক ছক্কা এবং ৮ চার মারেন এই ডানহাতি।

ক্রিকইনফোর এই তালিকায় নিউজিল্যান্ডের ওপেনার টিম সেইফার্টের ভারতের বিপক্ষে খেলা ৮৪ রানের ইনিংসটি রয়েছে। অস্ট্রেলিয়ার বিধ্বংসী ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল ভারতের বিপক্ষে ১১৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। অজি এই ব্যাটসম্যানের এই ইনিংসটিও মনোনয়ন পেয়েছে।

আয়ারল্যান্ডের বিপক্ষে ১৬২ রানের ইনিংস খেলেছিলেন আফগানিস্তানের বাঁহাতি ওপেনার হজরতউল্লাহ জাজাই। তাঁর এই ইনিংসটি মনোনীত হয়েছে। পাকিস্তানের বিপক্ষে খেলা শ্রীলঙ্কার ওপেনার ভানুকা রাজাপাকশের ৭৭ রানের ইনিংস, শ্রীলঙ্কার বিপক্ষে অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের অপরাজিত ১০০ রানের ইনিংস, নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের ডেভিড মালানের ১০৩ রানের অপরাজিত ইনিংসটিও রয়েছে সেরা দশে।

এ ছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর ৪৭ রানের ইনিংস রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির অপরাজিত ৯৪ এবং ভারতীয় ওপেনার রোহিত শর্মার ৭১ রানের ইনিংসও রয়েছে ক্রিকইনফোর এই তালিকায়।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ