দায়িত্বে বিচ্যুতি হলে কাউকে ছাড়বো না: সিইসি
মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দায়িত্বে বিচ্যুতি হলে কাউকে ছাড়বো না: সিইসি

আসন্ন ঢাকার দুই সিটির ভোটে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব পালনে কারো কোনো বিচ্যুতি হলে তাকে ছাড়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

তিনি বলেন, আমি চাই না কোনো অভিযোগ, অনিয়ম, বিচ্যুতি যেন আমাদের পর্যন্ত না আসে। ছোটখাটো কোনো সমস্য হলে স্ব স্ব বাহিনীর প্রধানের মাধ্যমে নিষ্পত্তি করবেন। কোনো বিচ্যুতি হলে কাউকে ছাড়বো না। কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেবো।

ফাইল ছবি

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আজ বুধবার (২২ জানুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের শুরুতে সিইসি এসব কথা বলেন।

বৈঠকে উপস্থিত বিভিন্ন বাহিনীর প্রধানের উদ্দেশে কে এম নুরুল হুদা বলেন, কোনো গাফিলতি হলে আপনারা নিজেরাই তা সমাধান করবেন পুলিশ, বিজিবি, র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে। কোনো বিচ্যুতি হলে সমাধান করবেন। যেন ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারেন, সে অবস্থা সৃষ্টি হয়।

সিইসি বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য আমাদের নিষ্ঠা ও একাগ্রতা রয়েছে। আশা করি সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আপনাদের সহায়তা পাবো। অতীতে যেমন সহায়তা পেয়েছি, আশা করি এবারও পাবো।

কেএম নূরুল হুদা বলেন, আমাদের কাছে প্রায়ই অভিযোগ আসে, কেন্দ্রে এজেন্ট নেই। আপনারা নিশ্চয় এজেন্টদের বাড়ি থেকে কেন্দ্রে আনবেন না। কিন্তু কেন্দ্র থেকে কোনো প্রার্থীর কোনো এজেন্ট যেন কেউ বের করে দিতে না পারে।

নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিষয়ে তিনি বলেন, আমাদের ইভিএম অনেক উন্নতমানের। এর মাধ্যমে ভুয়া ভোট দেওয়া সম্ভব নয়।

ঢাকা উত্তরে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার বিষয়ে সিইসি বলেন, গতকাল একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। সেই ঘটনার অভিযোগ পাওয়ার আগেই আমাদের রিটার্নিং কর্মকর্তা সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও সেখানে নিয়োজিত ম্যাজিস্ট্রেটকে চিঠি দিয়েছেন জানানোর জন্য। এরকম দ্রুত গতিতে আমরা ব্যবস্থা নিই।

বৈঠকে তিন নির্বাচন কমিশনার ও কমিশন সচিব মো. আলমগীর, আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাব প্রধান বেনজির আহমেদ, ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম ও ঢাকার বিভাগীয় কমিশনার উপস্থিত আছেন।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ