ইসির আগে থেকেই সক্রিয় থাকা উচিত ছিল: তাবিথ
শনিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইসির আগে থেকেই সক্রিয় থাকা উচিত ছিল: তাবিথ

ঢাকা উত্তর সিটি করপোরশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, গতকাল আমার প্রচারণায় হামলা হয়েছে। এতে আমিসহ অনেকেই আহত হয়েছি। কমিশনের উচিত ছিল পূর্ব থেকেই সক্রিয় হওয়া।

তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনকে এ বিষয় জানিয়েছি। তারা তদন্ত কমিটি গঠন করেছেন। ৪৮ ঘণ্টা সময় নিয়েছেন। আমরা অপেক্ষা করছি। নির্বাচন কমিশন কতটুকু নিরপেক্ষ হয়ে কাজ করছে এবং কি পদক্ষেপ নেয় তা দেখার বিষয়।

আজ বুধবার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর আশকোনা হাজি ক্যাম্প এলাকা থেকে গণসংযোগ শুরুর আগে পথ সভায় তিনি এসব কথা বলেন।

তাবিথ আউয়াল বলেন, আমরা পরিষ্কারভাবে ইসিতে অভিযোগ দাখিল করেছি। হামলার সময় ওই এলাকার কাউন্সিলর প্রার্থী উপস্থিত ছিলেন। আমাকে টার্গেট করে সম্পূর্ণ হামলাটি করা হয়েছিল। শুধু মাথায় এবং মুখে আমি আঘাত পাই। এখন তারা আবারও পুলিশ প্রশাসনকে প্রভাবিত করার চেষ্টা করছে। মঙ্গলবার (২১ জানুয়ারি) রাতে আমরা চেষ্টা করেছিলাম থানায় একটি মামলা করতে। কিন্তু সেই মামলা গ্রহণ করা হয়নি। দারুসসালাম থানার ওসি মামলা নেননি। তিনি বলেন, ‘এখন আমরা ইসির তদন্তের অপেক্ষায় আছি। নির্বাহী ম্যাজিস্ট্রেট তদন্তে কী পান— সেটা দেখার পর আমরা মন্তব্য করবো।’

ধানের শীষের প্রচারের পাশেই আওয়ামী লীগের প্রচার চলছে। এতে বিরোধ বা সংঘর্ষ হওয়ার আশঙ্কা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তাবিথ আউয়াল বলেন, আওয়ামী লীগের কর্মীরাও তাদের নেতাদের কথা ও কাজ দেখে ঘৃণা প্রকাশ করছেন এবং বিরক্ত হচ্ছেন। সবাই চান আনন্দ উৎসবের মধ্যে একটা সুষ্ঠু নির্বাচন। কিন্তু আওয়ামী লীগের নেতারা সেটা চান না।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ