দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু

প্রায় ১০ ঘণ্টা পর দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টার দিকে পদ্মায় কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় এরুটে ফেরি চলাচল শুরু হয়। এদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড় প্রান্তে প্রায় ৮ থেকে ৯ কিলোমিটার এলাকায় সড়কে সিরিয়ালে আটকা পড়েছে যাত্রীবাহী পরিবহন, পণ্যবাহী ট্রাকসহ শতশত যানবাহন। ফলে তীব্র শীতের পাশাপাশি খাবার ও টয়লেট সমস্যায় পড়েছেন চালক ও যাত্রীরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের সহকরী ব্যবস্থাপক (বাণিজ্য) মহীউদ্দীন রাসেল এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘ঘন কুয়াশায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্টতার কারণে দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ১২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কুয়াশা কমে গেলে এ নৌরুটে ফেরি চলাচল শুরু হয়। দীর্ঘ সময় নৌরুট বন্ধ থাকায় পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের ভিড় বেড়েছে। অগ্রাধিকার ভিত্তিতে জরুরি যানবাহন, যাত্রীবাহী বাস ও ছোট গাড়ি পারাপার শুরু হয়েছে। এই নৌরুটে ১৪টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।’

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া সহকারী ঘাট ব্যবস্থাপক মো. খোরশেদ আলম জানান, কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় সকাল ১০টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। ফেরি চলাচল স্বাভাবিক থাকলে দ্রুত সিরিয়ালে থাকা যানবাহনের চাপও কমে আসবে।

এর আগে ঘন কুয়াশার কারণে ফেরির দিক নির্দেশনামূলক বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় রাত সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এরপর থেকে ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়। শীত আর কুয়াশার মধ্যে বাসের যাত্রী, যানবাহনের চালক ও সহযোগীরা ভোগান্তিতে পড়েন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.