'রাহুলের' মতো রাহুল চান কোহলি
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘রাহুলের’ মতো রাহুল চান কোহলি

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিংও করেছেন লোকেশ রাহুল। তাঁকে ভারতের নিয়মিত উইকেটরক্ষক হিসেবে বিবেচনা করতে পারে ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ শেষে গণমাধ্যমকে এমনটা ইঙ্গিত দেন বিরাট কোহলি। ভারতের অধিনায়ক এক্ষেত্রে রাহুল দ্রাবিড়ের কথাও স্মরণ করিয়ে দেন।

২০০৩ সালের বিশ্বকাপের আগমুহূর্তে দলে ভারসাম্য আনার জন্য কিপিং সামলাতে হয়েছিল দ্রাবিড়কে। তখনকার অধিনায়ক সৌরভ গাঙ্গুলি যখন দেখেন, অন্য উইকেটকিপাররা ব্যাটিং পারফরম্যান্স ভালো করছেন না এবং লাগাতার অফফর্মে আছেন। তখন দলের পার্টটাইম উইকেটকিপার দ্রাবিড়ের হাতে গ্লাভস তুলে দেন সৌরভ। ফলে দারুণ একজন ব্যাটসম্যানের পাশাপাশি কিপিং করতে পারা একজনকে পায় ভারত। ওয়ানডেতে পার্থিব প্যাটেল, মহেন্দ্র সিং ধোনির অভিষেকের আগপর্যন্ত বছর দুয়েক সময় ধরে নিয়মিতই কিপিং করতেন দ্রাবিড়।

সেই দৃষ্টান্ত মনে ধরেছে কোহলির। বিশ্বকাপের পর থেকে ভারতের রঙিন পোশাকে খেলছেন না ধোনি। বদলি উইকেটকিপার হিসেবে খেলা ঋষভ পান্ত লম্বা সময় ধরে অফফর্মে থেকে সম্প্রতি ফর্মে ফিরেছেন। ফর্মে ফিরেই ইনজুরিতে মাঠের বাইরে গেছেন তিনি।

সবমিলিয়ে উইকেটকিপারদের প্রতিযোগিতায় রাহুলকেও যোগ করলেন কোহলি। তিনি বলেন, আপনি যদি ২০০৩ সালের বিশ্বকাপ দেখেন, তাহলে দেখবেন রাহুল ভাই (রাহুল দ্রাবিড়) দলে একটি ভারসাম্য এনে দিয়েছিল। তাহলে দলে একজন অতিরিক্ত ব্যাটসম্যান পাওয়া যায়। টপ অর্ডার ইতিবাচক খেলতে পারে। রাহুলও (লোকেশ রাহুল) দলের জন্য দারুণ একটি ভারসাম্য এনেছে। সে কিপিং করছে এবং পাঁচ নম্বরে ব্যাটিং করছে। সে পাঁচ নম্বরে এসেই দারুণ খেলছে। আমাদের এখন এভাবেই কয়েক ম্যাচ দেখা উচিত এবং অন্য যেসব অপশন আমাদের আছে, সেগুলো নিয়ে দ্বিধায় পড়াও উচিত না।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ