‘১ তারিখেই বোঝা যাবে গণজোয়ার ধানের শীষের না নৌকার’
রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘১ তারিখেই বোঝা যাবে গণজোয়ার ধানের শীষের না নৌকার’

সারা দেশে ধানের শীষের গণজোয়ারের কথা বলা হলেও তা একটি দিবাস্বপ্ন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ফাইল ছবি

তিনি বলেন, ১ তারিখ বোঝা যাবে, গণজোয়ার ধানের শীষের নাকি নৌকার? নির্বাচনের ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত তারা (বিএনপি) কারচুপির অভিযোগ করবে, এটি তাদের পুরনো অভ্যাস।

‘সারা দেশে ধানের শীষের গণজোয়ার সৃষ্টি হয়েছে’, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে আজ সোমবার (২০ জানুয়ারি) মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

‘ভোটে কারচুপি হলে সরকার পতনের আন্দোলন শুরু হবে’, মির্জা আব্বাসের এমন মন্তব্যের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মির্জা আব্বাসের মনে কি আছে, তাকি আমি জানি?

সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি, অথচ আওয়ামী লীগের পক্ষ থেকে সিটি নির্বাচনে তাদের প্রার্থী নিয়ে কোনও মন্তব্য বা বক্তব্য নেই, তাহলে কি তাদের প্রার্থীকে আমলে নেওয়া হচ্ছে না, এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, জাতীয় পার্টির প্রার্থীর পোস্টার রাস্তা-ঘাটে দেখেছি। অনেক সুন্দর চেহারার, দামী পোশাক পরা প্রার্থীর পোস্টার আমি দেখি। তবে কথাবার্তা কখন-কোথায় বলেন, তাতো দেখি বা শুনি না। তাহলে হয়তো সাংবাদিকরাই তার কথা আমলে নেন না, সংবাদ করেন না।

সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়েছে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না হওয়ার অভিযোগতো আমার। কারণ, বিএনপির মহাসচিব সুন্দরভাবে তার দলের মনোনীত প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন, আমি সে সুযোগ পাচ্ছি না। তবে তিনি নির্বাচনী আচরণবিধি মেনে চলছেন এবং চলবেন বলে মন্তব্য করেন।

দৈনিক প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের গ্রেফতারি পরোয়ানা জারিসহ জামিন হওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রথম আলোর সম্পাদকের গ্রেফতারি পরোয়ানার বিষয়ে সরকারের মধ্যে কোনও আলোচনা হয়নি। সরকার গ্রেফতারি পরোয়ানা জারি করেনি, করেছেন আদালত। পুরো বিষয়টি আদালতের নির্দেশনায় হয়েছে। আর সরকার তো আদালতকে নির্দেশ দিতে পারে না।

ওবায়দুল কাদের দাবি করেন, একটি ঘটনা ঘটেছে, ঘটনার প্রেক্ষিতে মামলা হয়েছে, মামলার পর গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে, পরে আসামিরা জামিন নিয়েছেন। সবই তো আদালতের বিষয়।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ