কোহলিদের সংকল্প দেখে মুগ্ধ শাস্ত্রী
সোমবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কোহলিদের সংকল্প দেখে মুগ্ধ শাস্ত্রী

সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়া দল নিয়ে ভারতকে সতর্ক করেছিলেন সাবেক ক্রিকেটারদের অনেকেই। ঘরের মাঠ হলেও পূর্ণ শক্তির অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে সচেতন ছিল বিরাট কোহলির দল। শেষে পর্যন্ত এই অস্ট্রেলিয়াকেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হারিয়েছে ভারত।
শেষবার ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ হেরেছিল ভারত।

২০১৯ সালে ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ বিহীন অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০তে এগিয়ে থেকেও ৩-২ ব্যবধানে সিরিজ হারে স্বাগতিকরা। এইবার স্মিথ-ওয়ার্নারদের নিয়ে গড়া শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমে ১-০তে পিছিয়ে ছিল ভারত। শেষ দুই ম্যাচে ঘুরে দাঁড়িয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে তারা।

দলের ক্রিকেটারদের ঘুরে দাঁড়ানোর সংকল্প দেখে মুগ্ধ ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী। তিনি বলেন, এই দলের দৃঢ়তাই আলাদা। কেউ বলতে পারবে না আমরা দুর্বল অস্ট্রেলিয়ার সঙ্গে খেলে জিতেছি। প্রথম ম্যাচে আমরা বিধ্বস্ত হয়েছিলাম। তারপর ছেলেরা ঘুরে দাঁড়ায় এইভাবে। মাথায় রাখতে হবে অস্ট্রেলিয়া কিন্তু তিনটি ম্যাচেই টস জিতেছে।

দলের ব্যাটসম্যানদের প্রশংসা করে ভারতের প্রধান কোচ বলেন, বিরাট আর রোহিত খুব ভালো খেলেছে। এ দিনের ইনিংস শ্রেয়সকে আরও আত্মবিশ্বাসী করে তুলবে। কোনো দল যদি ভাবে শেষ ১০ ওভারে আমাদের আক্রমণ করবে, তবে আমরা তার জন্য তৈরি আছি। আমাদের আক্রমণে যথেষ্ট বৈচিত্র আছে।

অস্ট্রেলিয়ার বোলিংয়ে সিরিজের প্রথম ম্যাচে রীতিমত বিধ্বস্ত হয় ভারত। পরের দুই ম্যাচে প্যাট কামিন্স, মিচেল স্টার্কদের সামলে নিয়েছে কোহলি-রোহিত শর্মারা। যার ফলে পরপর দুই ম্যাচে সফরকারীদের হারিয়ে দিয়ে সিরিজটিতে জয়ের মুখ দেখে ভারত।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ