'থানা হেফাজতে আত্মহত্যার দায় পুলিশ এড়াতে পারে না'
রবিবার, ৫ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘থানা হেফাজতে আত্মহত্যার দায় পুলিশ এড়াতে পারে না’

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা হেফাজতে আসামির মৃত্যুর দায় পুলিশ এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

আজ সোমবার (২০ জানুয়ারি) সকালে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ওই কমিটির সভাপতি ডিএমপি কমিশনার বলেন, রোববার তেজগাঁও শিল্পাঞ্চল থানায় পুলিশ হেফাজতে থাকা আসামির মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে এই মৃত্যু আত্মহত্যা বলে জানা গেছে। এ ঘটনায় তিন সদস্যরে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদনে কেউ দোষী প্রমাণিত হলে তার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত রোববার (১৯ জানুয়ারি) রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় পুলিশের হেফাজতে আবু বক্কর সিদ্দিক বাবু (৪৫) নামে এক আসামির মৃত্যু হয়। থানা হাজতে গলায় ফাঁস দিয়ে আবু বক্কর আত্মহত্যা করেছেন বলে দাবি করেছে পুলিশ। তবে নিহতের পরিবারের দাবি, আবু বক্করকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার রাতে এক নারীর দায়ের করা মামলায় গ্রেফতার করা হয় তাকে। পরে রোববার (১৯ জানুয়ারি) সকালে পুলিশের মাধ্যমে তার মৃত্যুর সংবাদ পান পরিবারের সদস্যরা।

নিহতের পরিবারের সদস্যরা বলছেন, আবু বক্করকে কোন মামলায় গ্রেফতার করা হয়েছে তা এখনো স্পষ্ট করে বলছে না পুলিশ। তার মুখসহ দেহের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। এটি আত্মহত্যা হতে পারে না। আবু বক্করকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

এ বিষয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানার পরিদর্শক (তদন্ত) শরিফুল ইসলাম সাংবাদিকদের জানান, এক নারী বাদী হয়ে তার বিরুদ্ধে ধর্ষণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা করেন। মামলায় তাকে গ্রেফতার করে হাজতে আনলে তিনি আত্মহত্যা করেন। আমাদের কাছে সিসিটিভির ফুটেজ আছে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ