ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিপিএল শেষেও ভাবিনি জাতীয় দলে ডাক পাব: হাসান

বঙ্গবন্ধু বিপিএলে বুদ্ধিদীপ্ত বোলিং করে বিসিবি’র নির্বাচকদের নজর কাড়েন তরুণ পেসার হাসান মাহমুদ। ঢাকা প্লাটুনের হয়ে মাঠ মাতানো ডানহাতি এই পেসারকে জাতীয় দলে ডাকতে বেশি সময় নেননি নির্বাচকরা। আসন্ন পাকিস্তান সফরের টি-টোয়েন্টি সিরিজের দলে হাসান মাহমুদকে রাখা হয়েছে।

২০১২ সালে লক্ষ্মীপুরের ক্রিকেট একাডেমিতে অনুশীলন শুরু করা এই তরুণ ৮ বছরের মাথায় জায়গা ডাক পেলেন বাংলাদেশ দলে। জাতীয় দলে ডাক পেয়ে ২০ বছর বয়সী এই তরুণ বলেন, জাতীয় দলে ডাক পাওয়া অনেক বড় অর্জন আমার জন্য। আমার কাছে স্বপ্নের মতো মনে হচ্ছে। ভেবেছিলাম ভালো করলে অবশ্যই জাতীয় দলে সুযোগ পাব। কিন্তু এতো দ্রুত পাব ভাবিনি।

১৩ ম্যাচে খেলে ১০ উইকেট নিয়েছেন হাসান মাহমুদ। বিপিএলে ঘণ্টায় ১৪২.৪০ কিমি গতিতেও বোলিং করেছেন তিনি। অবশ্য বিপিএল চলাকালে সকলের বাহবা পেয়েও জাতীয় দলের স্বপ্ন সেসময় দেখেননি হাসান মাহমুদ। তিনি বলেছেন, বিপিএলের সময় আসলে চিন্তাই করিনি জাতীয় দলে সুযোগ পাব। যখন খেলেছি শুধু সেই সময়টা নিয়েই চিন্তা করেছি। আগে-পরে কি হচ্ছে বা হবে চিন্তা করি না। জাতীয় দলের কথা তো চিন্তাতেই ছিল না যখন বিপিএল খেলছিলাম।

দীর্ঘদিনের বিপিএল শেষে নির্ভার সময় কাটাতে লক্ষ্মীপুরে নিজের বাড়িতে যান তিনি। গতকাল শনিবার জাতীয় দলে ডাক পাওয়ার সংবাদ আসে তাঁর কানে। তরুণ এই পেসার বলেন, বিপিএল শেষেও ভাবিনি ডাক পাব জাতীয় দলে। বাড়িতে (লক্ষ্মীপুরে) চলে এসেছি। যখন খবরটা জেনেছি আমার মতো পরিবারের সবাই অনেক খুশি হয়েছে।

২০ বছর বয়সী হাসান মাহমুদের ওপর আস্থা রেখেছে বাংলাদেশ দল। আগামী ২৩ জানুয়ারি দলের সঙ্গে পাকিস্তান সফরে যাচ্ছেন তিনি। ২৪ জানুয়ারি থেকে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। একাদশে সুযোগ পেলে আস্থার প্রতিদান দেবেন হাসান, প্রত্যাশা সবার।

উল্লেখ্য, হাসান মাহমুদ বয়সভিত্তিক ক্রিকেট থেকেই সকলের নজরে ছিলেন। তিনি ২০১৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে ৪.০০ ইকোনমিতে ৫ ম্যাচে ৯ উইকেট নিয়েছিলেন। একই বছর বাংলাদেশ ক্রিকেট লিগে অভিষেক হয় হাসান মাহমুদের। পূর্বাঞ্চলের হয়ে ৪ ম্যাচ খেলে ১১ উইকেট নেন তিনি। এরপর বেশ কিছুদিন ইনজুরিতে ছিলেন এই তরুণ।

এরপর জাতীয় লিগ, ইমার্জিং এশিয়া কাপ, সাউথ এশিয়ান গেমসে বাংলাদেশের হয়ে আগুনে বোলিং করে গেছেন হাসান মাহমুদ। সদ্য শেষ হওয়া বঙ্গবন্ধু বিপিএলেও দুর্দান্ত ছিলেন এই তরুণ। যদিও বেশি উইকেট পাননি তবে তাঁর গতি এবং লাইন লেংথ মুগ্ধ করেছে সবাইকে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ