বিপিএলে সর্বোচ্চ রান করেছেন যারা
বুধবার, ১৫ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিপিএলে সর্বোচ্চ রান করেছেন যারা

খুলনা টাইগার্সকে ২১ রানের ব্যবধানে হারিয়ে বঙ্গবন্ধু বিপিএলে শিরোপা জিতেছে রাজশাহী রয়্যালস। টুর্নামেন্ট শেষে সর্বাধিক রান সংগ্রাহকদের মধ্যে শীর্ষে আছেন খুলনা টাইগার্সের তারকা রাইলি রুশো। এই প্রোটিয়া তারকা ১৪ ম্যাচ খেলে ৪৯৫ রান সংগ্রহ করেছেন। সদ্য সমাপ্ত বিপিএলে ৪৫ গড়ে রান করেছেন তিনি। তাঁর ব্যাট থেকে এছে ৪টি হাফ সেঞ্চুরি। যা খুলনাকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

শীর্ষ রান সংগ্রাহকদের তালিকায় দুই নম্বরে আছেন মুশফিকুর রহিম। রুশোর চেয়ে মাত্র ৪ রান পিছিয়ে থেকে এই অবস্থানে মুশফিক। ১৪ ম্যাচে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ব্যাট থেকে এসেছে ৪৯১ রান। এবারের বিপিএলে ৭০.১৪ গড়ে রান করেছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। রুশোর মতো মুশফিকের ব্যাট থেকেও এসেছে চারটি হাফ সেঞ্চুরি। এবারের বিপিএলে খেলা ৯৮ রানের একটি ইনিংস টি-টোয়েন্টিতে তাঁর সেরা ইনিংস।

এই তালিকার তিন নম্বরে আছেন রাজশাহী রয়্যালসের ওপেনার লিটন দাস। ১৫ ম্যাচে ৩২.৫০ গড়ে তাঁর ব্যাট থেকে এসেছে ৪৫৫ রান। চার নম্বরে থাকা শোয়েব মালিকের রান ১৫ ম্যাচে ৪৫৫। এই দুজনের চেয়ে মাত্র এক রান পিছিয়ে থেকে পাঁচ নম্বরে আছেন কুমিল্লা ওয়ারিয়র্সের ব্যাটসম্যান ডেভিড মালান। তিনি মাত্র ১১ ম্যাচেই ৪৪৪ রান করেছেন। একটি ম্যাচে ১০০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। এবারের বিপিএলে যা তাঁর সেরা ইনিংস।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ