মাঝ পথে জ্বলে ওঠা মুস্তাফিজই শীর্ষে
সোমবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মাঝ পথে জ্বলে ওঠা মুস্তাফিজই শীর্ষে

বঙ্গবন্ধু বিপিএলে প্রত্যাশা মতো শুরু করতে পারেননি তিনি। যদিও টুর্নামেন্ট শেষে তিনিই এই টি-টোয়েন্টি আসরের সর্বাধিক উইকেট শিকারি হয়েছেন। দল হিসেবে রংপুর রেঞ্জার্স ব্যর্থ হলেও ব্যক্তিগত পারফরম্যান্সে আলোর বিচ্ছুরণ ঘটিয়েছেন বাঁহাতি এই পেসার।

বলছিলাম ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বাধিক উইকেট শিকারি মুস্তাফিজুর রহমানের কথা। এই বিশ্ব আসরের পর থেকেই নিজেকে হারিয়ে খুঁজছেন বাঁহাতি এই পেসার। ভারতের বিপক্ষে সর্বশেষ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে উইকেট শূন্য ছিলেন তিনি।

সদ্য সমাপ্ত বিপিএলে ১২ ম্যাচে ২০ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। ওভার প্রতি তিনি রান দিয়েছেন ৭.০১ করে। টুর্নামেন্টে তাঁর বোলিং গড় মাত্র ১৫.৬০ করে। আরও তিনজন বোলার ২০ উইকেট করে নিলেও ইকোনোমি বোলিংয়ের ফলে এগিয়ে আছেন মুস্তাফিজ। ১৩ ম্যাচে ২০ উইকেট নিয়ে দুই নম্বরে আছেন খুলনা টাইগার্সের পেসার মোহাম্মদ আমির। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পেসার রুবেল হোসেন ১৩ ম্যাচে সমান সংখ্যক উইকেট শিকার করেছেন।

এই তালিকায় ৪ নম্বরে আছেন খুলনা টাইগার্সের পেসার রবি ফ্রাইলিঙ্ক। তিনিও ১৪ ম্যাচ খেলে ২০ উইকেট নিয়েছেন। পাঁচ নম্বরে আছেন খুলনার আরেক পেসার শহিদুল ইসলাম। ১৩ ম্যাচ খেলে তিনি নিয়েছেন ১৯ উইকেট। শুধু উইকেট নয় ইকোনোমির দিক থেকেও শীর্ষ চার পেসারের চেয়ে কিছুটা পিছিয়ে আছেন তিনি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ