প্রাইম ব্যাংকের শিক্ষাবৃত্তি পেল ২৬৩ শিক্ষার্থী
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রাইম ব্যাংকের শিক্ষাবৃত্তি পেল ২৬৩ শিক্ষার্থী

দেশের ২৬৩ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করল প্রাইম ব্যাংক ফাউন্ডেশন। কলেজ বা বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে অধ্যায়নরত সুবিধাবঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য “শিক্ষা সহায়তা কর্মসূচি”র আওতায় ২০০৭ সাল থেকে এই কার্যক্রম চলছে। এ পর্যন্ত মোট ৩ হাজার ৬৮৪ জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করেছে প্রাইম ব্যাংক ফাউন্ডেশন। প্রতিমাসে তারা ২৬০০ টাকা করে পাবেন।

আজ শনিবার রাজধানীর আগারগাঁওয়ে এলজিইডি ভবনে এই “শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান ২০১৯” অনুষ্ঠিত হয়।

প্রাইম ব্যাংকের চেয়ারম্যান আজম জে চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। এছাড়াও উপস্থিত ছিলেন, প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের শিক্ষা সহায়তা কর্মসূচির উপদেষ্টা জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক রাহেল আহমেদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেন, বিশ্বের সকল দেশের শিক্ষার মাধ্যমেই উন্নতির শিখরে পৌঁছেছে। সেখানে পৌঁছাতে বাংলাদেশের শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষায় বিনিয়োগ সরকারের একার পক্ষে সম্ভব নয়। এভাবে এগিয়ে আসার জন্য প্রাইম ব্যাংক লিমিটেড ধন্যবাদ জানান গভর্নর।

জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী বলেন, আমাদের দেশে অনেক শিক্ষার্থী আছে যারা বিভিন্ন শিক্ষা বৃত্তি পেয়ে জীবনে সফল হয়েছেন। দেশের বিভিন্ন সেক্টরের উচ্চ পর্যায় পর্যন্ত পৌঁছে গেছেন। এই কার্যক্রমে আরো অনেক বিখ্যাত ব্যক্তি উঠে আসবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানের সভাপতি ও প্রাইম ব্যাংকের চেয়ারম্যান আজম জে চৌধুরী বলেন, একই দেশের উন্নয়নে নেতৃত্বের প্রয়োজন। আর এজন্য প্রয়োজন কিছু মেধাবী মানুষের। এ কারণেই আমাদের কর্মসূচির যাত্রা শুরু হয়েছিল ২০০৭ সালে। তবে এই কার্যক্রমকে ত্বরান্বিত করতে জাতীয় রাজস্ব বোর্ডের টেক্সটফ্রী কার্যক্রম আরো সহজ করার অনুরোধ জানান তিনি।

অর্থসূচক/জেডএ/এমএস

এই বিভাগের আরো সংবাদ