ইরানের হামলা: সেনা আহতের কথা স্বীকার করল আমেরিকা
সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইরানের হামলা: সেনা আহতের কথা স্বীকার করল আমেরিকা

ইরাকে মার্কিন অন্যতম ঘাঁটি আইন আল-আসাদে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ১১ সেনা আহত হয়েছে বলে আমেরিকার সেনা বাহিনী শেষ পর্যন্ত স্বীকার করেছে।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে বিমান হামলা চালিয়ে হত্যার জবাবে এ ক্ষেপণাস্ত্র হামলা করেছিল ইরান।

ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় কেউ হতাহত হয়নি বলে প্রথম থেকেই দাবি করেছিল পেন্টাগন। কিন্তু এবারে সে দাবি থেকে সরে এলে আমেরিকা। অবশ্য মার্কিন সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র ক্যাপ্টেন বিল উরবান এবারে দাবি করেছেন, ইরানি হামলায় কোনও মার্কিন সেনা নিহত হয়নি। তবে আইন আল-আসাদ ঘাঁটিতে আহত সেনাদের চিকিৎসা এখন চলছে বলেও স্বীকার করেন তিনি।

এর আগে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় কেউ হতাহত হয়নি বলে পেন্টাগনের দাবির বিষয়ে কোনও কথা বলেননি এ মুখপাত্র। এদিকে, ক্ষেপণাস্ত্র হামলার পরই প্রকাশিত কোনও কোনও প্রচার মাধ্যমের খবরে অন্তত ৮০ মার্কিন সেনা নিহত এবং দুইশ আহত হওয়ার কথা উল্লেখ করা হয়েছিল।

আইন আল-আসাদ এবং আরবিলের একটি মার্কিন বিমান ঘাঁটিতে ১৩টি ক্ষেপণাস্ত্র হামলা করেছিল ইরান। ইরানের কোনও ক্ষেপণাস্ত্রকেই ঠেকাতে পারেনি আমেরিকা। আইন আল-আসাদ ঘাঁটিতে প্রায় দেড় হাজার মার্কিন সেনা মোতায়েন রয়েছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ