পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

পাকিস্তান নারী দলের বিপক্ষে দাপুটে ক্রিকেট খেলে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ নারী দল। দেশটির বিপক্ষে সিরিজ জয়ের ঘটনা এবারই প্রথম। টি-টোয়েন্টি সিরিজ শেষে এবার ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ও পাকিস্তান। সেই সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত দলে বড় ধরনের কোনো চমক রাখা হয়নি। নিগার সুলতানা জ্যোতিই থাকছেন অধিনায়ক হিসেবে। এ ছাড়া নাহিদা আক্তার তার ডেপুটি। এই সিরিজেও দলে ফিরতে পারেননি অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুন।

জানা গেছে, ফিটনেস সাপেক্ষে দলের সঙ্গে যুক্ত হতে পারেন সালমা। এ ছাড়া স্ট্যান্ডবাই থাকবেন আরও তিন ক্রিকেটার।

স্কোয়াডের সঙ্গে ওয়ানডে সিরিজের সূচিও ঘোষণা করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। আইসিসি উইম্যানস চ্যাম্পিয়নশিপের অধীনে থাকা বাংলাদেশ ও পাকিস্তানের তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ শুরু হবে ৪ নভেম্বর। ৭ তারিখ হবে দ্বিতীয় সিরিজের ওয়ানডে ম্যাচটি এবং ১০ তারিখ অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচটি। সবকটি ম্যাচই হবে ঢাকার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ স্কোয়াড- নিগার সুলতানা জ্যোতি, নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, শামিমা সুলতানা, সোবহানা মোশতারি, রিতু মণি, স্বর্ণা আক্তার, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, রাবেয়া। মারুফা আক্তার, দিশা বিশ্বাস, মুরশিদা খাতুন, সুমাইয়া আক্তার, নিশীতা আক্তার নিশি, সুলতানা খাতুন (ফিটনেস থাকা সাপেক্ষে)।

স্ট্যান্ডবাই: সালমা খাতুন, শরীফা খাতুন, শারমিন আক্তার সুপ্তা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.