বিপিএলের মুকুট রাজশাহীর
সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিপিএলের মুকুট রাজশাহীর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পেয়েছে রাজশাহী রয়্যালস। ইরফান শুক্কুরের হাফ সেঞ্চুরির পর মোহাম্মদ নাওয়াজ এবং আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে চার উইকেট হারিয়ে ১৭০ রান করে রাজশাহী রয়্যালস। জবাবে আট উইকেটে ১৪৯ রান করে খুলনা। এই প্রথম বিপিএল জিতলেন বিদেশি কোনও অধিনায়ক!

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওভারের মধ্যেই দুই ওপেনারকে হারিয়েছে খুলনা। নাজমুল হোসেন শান্তকে (০) ফিরিয়েছেন মোহাম্মদ ইরফান। আবু জায়েদের বলে ফিরে যান মেহেদী হাসান মিরাজ (২)। মাত্র ১১ রানে দুই উইকেট পড়ার পর খুলনার হাল ধরেন শামসুর রহমান শুভ ও রাইলি রুশো। আস্থার সঙ্গে ব্যাট চালিয়ে দুজনে মিলে গড়েন ৭৪ রানের জুটি।

রুশো-শামসুরের জুটি ভাঙেন মোহাম্মদ নাওয়াজ। ২৬ বলে ৩৭ রান করা রুশোকে ফেরান তিনি । রুশো ফিরলেও হাফ সেঞ্চুরি তুলে নেন শামসুর। ৪৩ বলে ৫২ রান করা শামসুরকে ফেরান কামরুল ইসলাম রাব্বি। এরপর নাজিবুল্লাহ জাদরানকেও (৪) দ্রুত ফেরান রাব্বি। অধিনায়ক মুশফিকুর রহিমের কাঁধে এ দিন চূড়ান্ত ভরসা করে খুলনা। যদিও ১৫ বলে ২১ রান করা মুশফিককে বোল্ড করে ফেরান আন্দ্রে রাসেল। ১৯তম ওভারে ১৫ বলে ১২ রান করা রবি ফ্রাইলিঙ্ক ফিরে গেলে খুলনার স্বপ্ন সেখানেই শেষ হয়ে যায়।

শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামা রাজশাহীকে ভালো শুরু এনে দিতে পারেননি দুই ওপেনার আফিফ হোসেন এবং লিটন দাস। মোহাম্মদ আমিরকে উড়িয়ে মারতে গিয়ে ব্যক্তিগত ১০ রানে মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত এক ক্যাচে সাজঘরে ফেরেন আফিফ।

আফিফ ফিরে যাওয়ার পর লিটন এবং ইরফান শুক্কুরের কল্যাণে পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ৪৩ রান করতে সক্ষম হয় রাজশাহী। লিটন ২৫ রান করে শহিদুলের বলে সীমানার কাছে ক্যাচ দেন নাজমুল হোসেন শান্তর হাতে। শোয়েব মালিক বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি শুক্কুরকে। তিনি রবি ফ্রাইলিঙ্কের বলে ৯ রান করে ক্যাচ দিয়েছেন কাভারে মিরাজের হাতে। এর খানিক বাদেই শুক্কুর ৩০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন।

এরপর মোহাম্মদ আমিরের বলে ব্যক্তিগত ৫২ রানে তিনি ক্যাচ দেন শফিউল ইসলামের হাতে ফাইন লেগ অঞ্চলে। শেষ দিকে রাজশাহীর রান বাড়িয়েছেন অধিনায়ক আন্দ্রে রাসেল এবং মোহাম্মদ নাওয়াজ। এই দুজন অবিছিন্ন ৭১ রানের জুটি গড়ে রাজশাহীর বড় পুঁজি নিশ্চিত করেছেন। রাসেল ১৬ বলে ২৭ এবং নাওয়াজ ২০ বলে ৪১ রান করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ