৬ ঘন্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক
বৃহস্পতিবার, ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৬ ঘন্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

দীর্ঘ ৬ ঘণ্টা বন্ধ থাকার পর ময়মনসিংহ-চট্টগ্রাম-কিশোরগঞ্জ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে জংশন স্টেশনে ময়মনসিংহগামী মালবাহী ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধারের ফলে শুক্রবার রাত ১১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে শুক্রবার সন্ধ্যায় গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যাল এলাকায় ময়মনসিংহগামী মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুতের ঘটনা ঘটে। এতে করে ময়মনসিংহ-চট্টগ্রাম-কিশোরগঞ্জ রুটে রেল চলাচল বন্ধ হয়ে যায়।

গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশনমাস্টার আব্দুর রশিদ জানান, বিকাল ৫টা ২০ মিনিটের দিকে ফেঞ্চুগঞ্জ থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী মালবাহী ট্রেনের একটি বগি গৌরীপুরে লাইনচ্যুত হয়। দুর্ঘটনার পর ময়মনসিংহ কেওয়াটখালী লোকোশেডো থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। রাত ১১টার দিকে ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধারের পর ময়মনসিংহ-চট্টগ্রাম-কিশোরগঞ্জ রুটে রেল চলাচল স্বাভাবিক হয়। এরপর চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, গৌরীপুর পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকার ১নং রেলক্রসিং অতিক্রম করার পরেই মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। তবে ট্রেনের চালক ও পরিচালক টের পাননি। ফলে লাইনচ্যুত বগি নিয়ে মালবাহী ট্রেনটি প্রায় ৩০০ গজ চলে যায়। এ সময় বিকট শব্দে আশপাশের মানুষ চিৎকার শুরু করলে ট্রেনটি গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যালে কাছে গিয়ে থামে।

ট্রেনের পরিচালক ফজলে এলাহী জানান, ফেঞ্চুগঞ্জ থেকে সার বোঝাই ২৪টি বগি নিয়ে ময়মনসিংহের উদ্দেশে রওনা দেয়। গৌরীপুর ২নং রেলক্রসিং এলাকায় ট্রেনের ১০নং বগির চারটি চাকা রেললাইন থেকে সরে গেছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ