‘বৃষ্টি এলে উন্নয়নের জোয়ারে ঢাকার রাস্তাঘাট ভেসে যায়’
মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘বৃষ্টি এলে উন্নয়নের জোয়ারে ঢাকার রাস্তাঘাট ভেসে যায়’

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, এই সরকারের আমলে আমাদের প্রাণপ্রিয় ঢাকা নগরীকে তিলে তিলে ধ্বংস করে দেওয়া হচ্ছে। তারা দেখাচ্ছেন- অনেক উন্নয়ন হয়েছে। আথচ আমরা দেখছি- বৃষ্টি এলে উন্নয়নের জোয়ারে ঢাকার রাস্তাঘাট ভেসে যায়।

নির্বাচনী প্রচারণার অষ্টম দিনে আজ শুক্রবার (১৭ জানুয়ারি) সকালে নগরীর কদমতলী এলাকায় এক পথসভায় তিনি এসব কথা বলেন।

ইশরাক হোসেন বলেন, গত ৯ বছর এই সরকারের অধীনে দুই সিটি করপোরেশন পরিচালিত হয়েছে। এই সময়ে অনেক সমস্যার সৃষ্টি হয়েছে। আমি এখানে আসার সময়ও দেখেছি- এই এলাকায় একটি বড় নর্দমা রয়েছে। নর্দমাগুলো ময়লা আর আবর্জনায় ভরে গেছে। তার সঙ্গেই ঘনবসতি। এই যে দূষিত পরিবেশ, তার সঙ্গে মানুষের বসবাস। আপনারা জানেন, বিশ্বের সবচেয়ে দূষিত ও বসবাস অযোগ্য শহরের তালিকায় ঢাকা এক নম্বরে রয়েছে। মাস দুয়েক আগে নারী ও শিশুদের জন্য বসবাসের অযোগ্য শহরের তালিকা করা হয়। সেখানেও ঢাকার অবস্থান এক নম্বরে হয়েছে।

সরকারের সমালোচনা করে বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, আপনারা একটু চিন্তা করে দেখেন, গত ১৩ বছরে এমন কোনও অপকর্ম নেই যেটা এই সরকার করেনি। শেয়ার মার্কেট লুট, বাংলাদেশ ব্যাংক লুট, রিজার্ভ থেকে সোনা লুট, সরকারি ব্যাংক লুট, ধর্ষণ, ভোটের অধিকার হরণ ও জনগণের অধিকার হরণসহ সব কিছুই তারা করেছে।

ইশরাক হোসেন বলেন, সরকার পদ্মাসেতুর একটা স্প্যান বসায়, আবার সেটাকে হেডলাইন করে। এই ব্রিজ কবে খুলবে, কবে আমরা ব্যবহার করতে পারবো, আমরা কেউই জানি না। আজ এক টাকার জিনিস ২০ টাকা হচ্ছে। জনগণের টাকা অপচয় করা হচ্ছে। ঢাকা যানজটে জর্জরিত নগরিতে পরিণত হয়েছে। অথচ তারা হাজার হাজার কোটি টাকা বিদেশ পাচার করছে।

ভোটারদের উদ্দেশে ইশরাক বলেন, আমি আপনাদের বলতে চাই, কোন বাধা মানবেন না। কোন ভয় পাবেন না। আমার বাবা আমাকে সবসময় বলেছেন, ‘কোন মানুষের কাছে মাথা নত করবো না। আমাদেরকে মহান আল্লাহতায়ালা বানিয়েছেন, উনাকে শুধু ভয় পাবা। আর দুনিয়াতে কোন মানুষকে ভয় পাওয়ার দরকার নাই।’ আমরা কারো জমিদারি মানবো না। জনগণকে সঙ্গে নিয়ে জনগণের অধিকার ফিরিয়ে দেবো। আপনাদের অধিকারের লড়াইয়ে যদি জীবন দিতে হয় আমি জীবন দিতেও প্রস্তুত।

৩০ জানুয়ারি ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে ইশরাক বলেন, আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল, আমরা জনগণের রাজনীতি করি, আমরা কোন পরিবারকেন্দ্রিক রাজনীতি করি না। জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দেবো, ভোটের অধিকার আপনাদের ফিরিয়ে দেবো। গণতন্ত্রকে মুক্ত করবো, বাংলাদেশ আবারো স্বাধীন করবো। আগামী ৩০ তারিখে আপনারা ভোটকেন্দ্রে যাবেন। আপনারা কোনো বাধা বিপত্তি মানবেন না। আপনাদেরকে সাথে নিয়ে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির আন্দোলন সূচনা করেছে। আগামী ৩০ তারিখে আপনারা ভোট দিয়ে ধানের শীষকে জয়যুক্ত করবেন। বেগম খালেদা জিয়াকে মুক্ত করার চূড়ান্ত লক্ষ্যে পৌঁছানোর যে আমরা সংগ্রামে রয়েছি, সেটি আমরা সম্পন্ন করব এবং আপনাদের অধিকার আপনাদের ফিরিয়ে দেবো।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ