‘শেখ হাসিনার মতো লিডার পেয়ে আমরা ভাগ্যবান’
মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘শেখ হাসিনার মতো লিডার পেয়ে আমরা ভাগ্যবান’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো লিডার পেয়ে সত্যিই আমরা ভাগ্যবান বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, তিনি (শেখ হাসিনা) যেকোনো বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেন। মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সরকারের অর্জন বিশ্ববাসীর কাছে তুলে ধরবো।

আজ শুক্রবার (১৭ জানুয়ারি) দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২০ এর ‘উদ্ভাবক ও উদ্যাক্তো: ভবিষ্যৎ বাংলাদেশের চালিকাশক্তি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আব্দুল মোমেন বলেন, বাংলাদেশের উন্নয়ন ব্র্যান্ডিং করতে কাজ করছি আমরা। এটা বিশ্ববাসীর কাছে তুলে ধরবো, বাংলাদেশের অর্থনীতি আর দরিদ্র নয়।

তিনি বলেন, উদ্ভাবন হচ্ছে ইঞ্জিন অব গ্রোথ। এ উদ্ভাবন কখন কিভাবে আসে, সেটা বলা মুশকিল। আমাদের আরো উদ্যাক্তা দরকার। সরকার উদ্যোক্তাবান্ধব, কেউ যদি সরকারকে বোঝাতে পারে, এ উদ্যোগে ভালো, তাহলে সরকার তথা প্রধানমন্ত্রী সেটা সহজেই করে দেবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, পানি ও মানুষ, এ দুটি জিনিস আমাদের বড় সম্পদ। এটি কাজে লাগাতে পারলে কেউ দাবিয়ে রাখতে পারবে না।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর ইকোনমিক ডিপ্লোম্যাসি ও পাবলিক ডিপ্লোম্যাসিতে এক্সপোর্ট, বিনিয়োগ, জনশক্তি তৈরিতে জোর দিয়েছি। স্কিল ডেভেলপমেন্ট করতে পারলে বদলে যাবে অর্থনীতি।

তিনি বলেন, আমরা দূতাবাস অ্যাপস তৈরি করেছি। সেই অ্যাপসের মাধ্যমে ৩৪ ধরনের সেবা পাবে প্রবাসীরা। এটা উদ্ভাবন। এর ফলে কাজ সহজ হয়েছে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ