আমবয়ানে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আমবয়ানে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

টঙ্গীর তুরাগতীরে আজ শুক্রবার (১৭ জানুয়ারি) শুরু হয়েছে তাবলিগ জামাতের বার্ষিক মহাসম্মেলন বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। ফজরের পর আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়েছে।

এ উপলক্ষ্যে টঙ্গীর তুরাগ তীরে জমায়েত হয়েছেন লাখো মুসল্লি। ইজতেমার মূল বয়ান মঞ্চ থেকে আগত মুসল্লিদের উদ্দেশ্যে বিভিন্ন ভাষায় আল্লাহ ও হযরত মুহাম্মদ (সা.)-এর নির্দেশিত ইসলামী বিধানের ওপর দিকনির্দেশনামূলক বয়ান রাখছেন জ্যেষ্ঠ মুরুব্বিরা।

এর আগে ইজতেমায় অংশ নিতে শীত উপেক্ষা করে বৃহস্পতিবার সকাল থেকেই দেশের বিভিন্ন অঞ্চলের মুসল্লিরা আসতে থাকেন। রাত হতেই কানাকানায় পূর্ণ হয়ে যায় ইজতেমা মাঠ। এই পর্বে অংশ নিয়েছেন মাওলানা সাদ কান্ধলভীর বিরোধী হিসেবে পরিচিত মাওলানা জুবায়েরের অনুসারীরা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মুসল্লিদের পাশাপাশি এই পর্বে বিদেশি মেহমানরাও অংশ নিচ্ছেন।

আজ শুক্রবার ইজতেমা ময়দানে প্রতিবারের মতো উপমহাদেশের অন্যতম বৃহৎ জুমার জামাত অনুষ্ঠিত হবে। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিতে আগের মতোই টঙ্গীর শিল্পাঞ্চল ও আবাসিক এলাকাগুলোর বাসিন্দাদের বাড়িঘরে আত্মীয়-স্বজন ও মেহমানদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

এর আগে আমলি শূরার তত্ত্বাবধানে মাওলানা যোবায়ের অনুসারীদের উদ্যোগে প্রথম পর্বের ইজতেমা অনুষ্ঠিত হয়।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন জানান, প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও নিরাপত্তা ব্যবস্থায় আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় আট হাজার সদস্য নিয়োজিত রয়েছেন।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ