বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। বাবর আজমকে অধিনায়ক করে ঘোষিত এ দলে ব্যাপক পরিবর্তন হয়েছে।

আজ বৃহস্পতিবার ঘোষিত ১৫ সদস্যের দলে জায়গা হয়নি সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদের। তবে বাবর আজমের নেতৃত্বাধীন দলে ফিরেছেন পাকিস্তানের দুই বর্ষীয়ান অল-রাউন্ডার শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ।

দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ আমির, আসিফ আলী, ফখর জামান, হারিস সোহায়েল, মোহাম্মদ ইরফান ও ওয়াহাব রিয়াজের মতো তারকা ক্রিকেটাররা।

দলে সুযোগ পেয়েছেন এক ঝাঁক তরুণ ক্রিকেটার। এর মধ্যে সীন্ধ প্রদেশের ২৬ বছর বয়সী আহসান আলী, বেলুচিস্তানের ক্রিকেটার এমাদ বাট অন্যতম। এছাড়াও পেস বোলার মোহাম্মদ মুসারও অভিষেক হচ্ছে এ সিরিজে। দলে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে দুর্দান্ত পারফর্ম করা তরুণ পেসার হারিস রউফ।

দলে ব্যাপক পরিবর্তনের বিষয়ে এক প্রতিক্রিয়ায় পাকিস্তান ক্রিকেট ডটকমকে দেয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের হেড কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ উল হক বলেন, গত ৯টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে পাকিস্তান ৮টিই হেরেছে। যার কারণে দলে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। টি-টোয়েন্টিতে এক নম্বর র্যাং কিয়ে থাকা দলের জন্য এটি অগ্রহণযোগ্য। আমরা পরাজয়ের বৃত্ত থেকে বেরিয়ে জয়ের কম্বিনেশনে ফিরে আসতে চাই।

বাংলাদেশের বিপক্ষে পাকস্তান দল: আহসান আলী, আহমাদ বাট, হারিস রউফ, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, উসমান কাদির।

পাকিস্তান সফরে বাংলাদেশের খেলার সূচি
২৪ জানুয়ারি ১ম টি-টোয়েন্টি-লাহোর
২৫ জানুয়ারি ২য় টি-টোয়েন্টি-লাহোর
২৭ জানুয়ারি ৩য় টি-টোয়েন্টি- লাহোর
৭ থেকে ১১ ফেব্রুয়ারি প্রথম টেস্ট- রাওয়ালপিন্ডি
৩ এপ্রিল একমাত্র ওয়ানডে-করাচি
৫-৯ এপ্রিল ২য় টেস্ট- করাচি

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ