পাকিস্তান সফরে বিসিবির লোকসান ২ কোটি টাকা!
সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাকিস্তান সফরে বিসিবির লোকসান ২ কোটি টাকা!

পাকিস্তান সফরে দুই কোটি টাকা লোকসান হতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তিন ভাগে পাকিস্তান সফর করবে বাংলাদেশ, যে কারণে এই টাকা ক্ষতি হচ্ছে বিসিবির। চার মাসে তিনবার পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। এমন সিদ্ধান্তে অবাক হয়েছেন বোর্ডের অনেক কর্মকর্তাও।

নিয়ম অনুযায়ী বিমান ভ্রমনের খরচ বহন করতে হয় সফরকারী দলকে। বাকি সব ধরনের খরচ স্বাগতিক দলের ক্রিকেট বোর্ডের। পাকিস্তান সফরেও বিমান খরচ তাই দিতে হচ্ছে বিসিবিকে।

পাকিস্তানে যাওয়ার জন্য প্রতিবারে বিমান খরচ পড়বে প্রায় এক কোটি টাকারও বেশি। বাংলাদেশ দল তিনবার পাকিস্তান সফর করবে। অতিরিক্ত দুইবারে আরও দুই কোটি টাকা খরচ হবে বোর্ডের, যা লোকসান হচ্ছে বিসিবির।

বিসিবির এক কর্মকর্তা বলেছেন, আমরা যদি একবার পাকিস্তানে যাই তাহলে তিনবারের তুলনায় কম টাকা খরচ হবে। আমি জানি না কী উদ্দেশ্যে তিনবার সফরের চুক্তি হয়েছে। কিন্তু এই চুক্তির পেছনে অন্য কোনো চুক্তি আছে, আমি নিশ্চিত।

নিজেদের লোকসানের কথা না ভেবে উল্টো পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ক্ষতির কথা ভাবছে বিসিবি। যে কারণে দুই টেস্টের মাঝে একটি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলতেও রাজি হয়েছে বাংলাদেশ।

সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, পাকিস্তানের বেশ ক্ষতি হচ্ছে। টি-টোয়েন্টি হলে তাদের কিছুটা পোষাবে। আমাদের কাছে মনে হয়েছে টি-টোয়েন্টির চেয়ে একটা ওয়ানডে ম্যাচ হলে অনুশীলনটাও একটু ভালো হবে।

২৪ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজটি, শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৭ জানুয়ারি। ৭-১১ ফেব্রুয়ারি রাউলাপিন্ডিতে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ-পাকিস্তান। ৫-৯ এপ্রিল অনুষ্ঠিত হবে দ্বিতীয় টেস্ট ম্যাচটি। এর আগে ৩ এপ্রিল একমাত্র ওয়ানডে খেলবে দুই দল।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ