নিপ্পন পেইন্টের এশিয়া ইয়াং ডিজাইনার এ্যাওয়ার্ড ২০১৯ প্রদান
বুধবার, ৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিপ্পন পেইন্টের এশিয়া ইয়াং ডিজাইনার এ্যাওয়ার্ড ২০১৯ প্রদান

স্থাপত্য এবং ইন্টেরিওর ডিজাইনিংয়ের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার প্রদান করলো নিপ্পন পেইন্ট। ‘ফরওয়ার্ড- এ সাস্টেইনেবল ফিউচার’ থিম নিয়ে নিপ্পন পেইন্ট আয়োজন করলো এশিয়া ইয়াং ডিজাইনার এওয়ার্ড ২০১৯।


বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য এবং ইন্টেরিওর ডিজাইনিং বিভাগের শিক্ষার্থীদের জন্য ছিল এই প্রতিযোগিতা যাতে করে এই বিভাগের শিক্ষার্থীদের মেধা আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরা যায়। স্থাপত্য এবং ইন্টেরিওর ডিজাইনিং বিভাগের প্রজেক্ট নিয়ে দুটি ক্যাটাগরিতে দুইজনকে নগদ পঞ্চাশ হাজার টাকা করে দেওয়া হয় গোল্ড পুরস্কার।

এছাড়াও দুটি ক্যাটাগরিতে দুইজনকে নগদ পঁচিশ হাজার টাকার সিলভার পুরস্কার দেওয়া হয়। দুই বিভাগের গোল্ড এওয়ার্ড বিজয়ীরা এই বছর মার্চ মাসে ভিয়েতনামে ‘এওয়াইডিএ সামিট’ গ্র্যান্ড গালা পর্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। এ পর্বে ‘এশিয়া ইয়াং ডিজাইনার অব দ্য ইয়ার’ খেতাব জিততে এবং হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের গেনসুকে ওবাটা ফেলোশিপ সামার প্রোগ্রামে অংশ নিতে আরও পনেরোটি দেশের দুই ক্যাটাগরির গোল্ড এওয়ার্ড বিজয়ীরা প্রতিযোগিতা করবেন।

এ বছর বাংলাদেশ থেকে আর্কিটেকচার বিভাগে গোল্ড উইনার হয়েছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) জান্নাতুন নাঈম নওশীন এবং ইন্টেরিওর ডিজাইন বিভাগে গোল্ড উইনার হয়েছেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নওশিন তাবাস্সুম। এছাড়া সর্বোচ্চ সংখ্যক প্রজেক্ট জমা দেয়ার জন্য যৌথভাবে রুয়েট ও স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ পেয়েছে বেস্ট সাপোর্টিং স্কুল এর খেতাব।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বুয়েট অধ্যাপক কাজী আজিজুল মওলা, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি আ স ম আমিনুর রহমান, স্থপতি এন আর খান ও স্থপতি আ ফ ম মহিউদ্দিন আকন্দ সম্মানিত জুরি সদস্য হিসেবে উপস্থিত ছিলেন। নিপ্পন পেইন্ট (বাংলাদেশ) প্রাইভেট লিমিটেডের পক্ষ থেকে উপস্থিত ছিলেন রাজেশ সরকার, এসিস্ট্যান্ট জেনালের ম্যানেজার-সেলস্ এন্ড মার্কেটিং ও অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

অর্থসূচক/এমআরএম

এই বিভাগের আরো সংবাদ