পাঁচ বছর বয়সেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস!
বুধবার, ২২শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাঁচ বছর বয়সেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস!

মাত্র পাঁচ বছরই আসমান তানেজা নামে শিশুটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বানিয়ে ফেলেছে। হায়দ্রাবাদের আসমান এক ঘণ্টা অনবরত নি স্ট্রাইক মেরে এই ইতিহাস তৈরি করেছে। আসমান তানেজা একজন দারুন তাইকোন্দো খেলোয়াড় এবং খুবই কম বয়সের একজন অ্যাথলেট। আসমান ‘ইউএসএ ওয়ার্ল্ড ওপেন তাইকোন্ডো’ তেও তাম্র পদকও পেয়েছে এর আগে। এখন তো গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডেও তার নাম উঠে গেল।

আসমান এই রেকর্ড এক ঘণ্টায় একেবারেই না থেমে ফুল কন্টাক্ট নি স্ট্রাইক মেরে এই রেকর্ড বানিয়েছে। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বানানোর চেষ্টা করেছিল সে। আর সাফল্যের সঙ্গে এক ঘণ্টায় বারোশোর বেশি স্ট্রাইক মেরে এই রেকর্ড বানিয়ে ফেলেছে সে।

আসমানের বাবা আশীষ তানেজা এএন আইকেকে জানিয়েছেন, আমার ছেলে এই রেকর্ডের জন্য প্রচুর পরিশ্রম করেছে। ও নিজের দিদির থেকেও অনুপ্রেরণা পেয়েছে। দিদির থেকেই ট্রেনিং নেওয়া শুরু করেছিল আসমান। সবথেকে কম বয়সে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেছে সে।

আসমানের বাবা আরও জানিয়েছেন, আমার ছেলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের জন্য আরও রেকর্ড তৈরি করার প্রস্তুতি নিচ্ছে। আমি নিশ্চিত যে ও ওর লক্ষ্যে পৌঁছবেই।

আসমান জানিয়েছে, যখন আমার দিদি দুটো গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ নাম উঠিয়েছিল তখন থেকেই আমার গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড এ নাম তোলার ভীষণ ইচ্ছে। আমার দিদি আমার শিক্ষক এবং অনুপ্রেরণাও।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ