ডিএসইর পিই রেশিও সর্বনিম্ন অবস্থানে
শনিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ডিএসইর পিই রেশিও সর্বনিম্ন অবস্থানে

বছরের প্রথম থেকেই শুরু হয়েছে দেশের উভয় পুঁজিবাজারে পতন। সেই ধারাবাহিকতায় টানা ১০ কার্যদিবসের মধ্যে দু-একদিন নাম মাত্র উত্থান হয়েছে। আর বাকি দিনগুলোতে পতনের ফলে সূচক নেমে এসেছে তলানিতে। পুঁজিবাজার নিয়ে অর্থমন্ত্রীর সাথে বৈঠক করার পরেও কোনোভাবেই থামানো যাচ্ছেনা এই পতনকে। বাজারের ধারাবাহিক পতনের ফলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পিই রেশিও সর্বনিম্ন অব্স্থানে রয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র মতে, টানা পতনে ১০ কার্যদিবসে (১-১৪ জানুয়ারি) ডিএসইর পিই রেশিও নেমে এসেছে ১০ দশমিক ৭১ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইর পিই রেশিও প্রথম কার্যদিবস থেকে শেষ কার্যদিবস পর্যন্ত কমেছে ১ দশমিক ১৪ পয়েন্ট । আলোচ্য সময়ে সর্বোচ্চ পিই রেশিও ছিল ১১ দশমিক ৮৫ পয়েন্ট।

এছাড়া খাতভিত্তিক পিই রেশিও দাড়িয়েছে, ব্যাংক খাতে ৬ দশমিক ৯৮ পয়েন্ট, আর্থিক খাতে ১৫ দশমিক ৬ পয়েন্ট, মিউচ্যুয়াল ফান্ড খাত ১০ দশমিক ৩৫ পয়েন্টে, প্রকৌশল খাত ১০ দশমিক ৪০ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাত ১৬ দশমিক ২১ পয়েন্টে, জ্বালানী ও বিদ্যুত খাত ১০ দশমিক ৪৪ পয়েন্টে, জুট খাত ৩৪ দশমিক ৬৪ পয়েন্টে, বস্ত্র খাত ১১ দশমিক ৪৯ পয়েন্টে, ঔষধ ও রসায়ন খাত ১৩ দশমিক ৭২ পয়েন্টে, পেপার ও প্রিন্টিং খাত ২৪ দশমিক ৫৩ পয়েন্টে, সেবা ও আবাসন খাত ১২ দশমিক ২১ পয়েন্টে, সিমেন্ট খাত ২২ দশমিক ২১ পয়েন্টে, আইটি খাত ২০ দশমিক ৮০ পয়েন্টে, ট্যানারি খাত ১২ দশমিক ৬২ পয়েন্টে, সিরামিক খাত ১৯ দশমিক ৪ পয়েন্টে, ইন্স্যুরেন্স খাত ১৩ দশমিক ৬৭ পয়েন্টে, টেলিকমিউনিকেশন খাত ৯ দশমিক ২২ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাত ২১ দশমিক ৫০ পয়েন্টে এবং বিবিধ খাত ১৮ দশমিক ৪৩ পয়েন্টে অবস্থান করছে।

এই বিভাগের আরো সংবাদ