আইসিসির স্বীকৃতি পেয়ে বিস্মিত কোহলি
বুধবার, ২৯শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আইসিসির স্বীকৃতি পেয়ে বিস্মিত কোহলি

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের ২০১৯ সালের ‘স্পিরিট অব দ্য ক্রিকেট’ পুরস্কার জিতেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। মাঠে সবসময় আগ্রাসী মনোভাব প্রকাশ করা কোহলির এই স্বীকৃতি অনেকেই মেনে নিতে পারছেন না।

এই পুরষ্কার বিস্মিত করেছে কোহলিকেও। তিনি বলেন, আমি বিস্মিত যে আমি এটি পেয়েছি। বিশেষ করে এত বছর ধরে ভুল কারণে আতশ কাঁচের নীচে থাকার পর!

কোহলি আইসিসির এই সম্মানিত স্বীকৃতিটি পেয়েছেন গত বিশ্বকাপের একটি ঘটনায়। ভারত ও অস্ট্রেলিয়ার ম্যাচে বল টেম্পারিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরা স্টিভেন স্মিথকে খেপাচ্ছিলেন ভারতের ভক্তরা। তাদের থামাতে মুখে আঙুল দিয়ে চুপ থাকতে ইশারা দিয়েছিলেন কোহলি। সেই সঙ্গে স্মিথকে আনুপ্রারণা যোগানোর জন্য বলেছিলেন তিনি।

এই ঘটনাটাই আইসিসির চোখে স্পিরিট অব দ্য ক্রিকেটের অংশ হয়ে গেছে। এ প্রসঙ্গে কোহলি বলেন, ওই মুহূর্তটি ছিল কেবল একজন মানুষের অবস্থা উপলব্ধি করতে পারার। আমার মনে হয় না, কেউ একজন অমন অবস্থা কাটিয়ে আসার পর তার দুর্বলতার সুযোগ নেওয়া উচিত। স্লেজিং হতে পারে, মাঠে কথার লড়াই হয়ই। কিন্তু দুয়ো দেওয়া কোনো খেলারই স্পিরিটের অংশ হতে পারে না। আমি এটিকে সমর্থন করতে পারি না।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ