নির্বাচন পেছানোর দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবরোধ
বুধবার, ৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নির্বাচন পেছানোর দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবরোধ

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন পেছানোর দাবিতে দ্বিতীয় দিনের মত শাহবাগ মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

আজ বুধবার দুপুরে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এর আগে দুপুর ১২টা থেকে ঢাবি শিক্ষার্থীরা তাদের কর্মসূচি শুরু করেন। পরে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা শুরু করে শাহবাগে অবস্থান নেন তারা।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন, সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার, সদস্য তানভীর হাসান সৈকত, জগন্নাথ হল ছাত্র সংসদের ভিপি উৎপল বিশ্বাস, সাধারণ সম্পাদক (জিএস) কাজল দাশ প্রমুখ।

এসময় বিভিন্ন হল সংসদের ভিপি, জিএস, এজিএসসহ ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে সাদ্দাম হোসেন বলেন, মুক্তিযুদ্ধের আদর্শ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ। হাইকোর্টের উপর বন্দুক রেখে নির্দেশ দিয়ে আমাদের গায়ে আগুন ঢেলে দেবেন না। আপনারা (ইসি) নিজে তার উদ্যোগ নেন।

এ বিষয়ে জগন্নাথ হল ছাত্র সংসদের ভিপি উৎপল বিশ্বাস বলেন, নির্বাচন কমিশনকে আমরা দুপুর ১২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলাম। তারই অংশ হিসেবে আমরা এখন শাহবাগে অবস্থান নিয়েছি।

এর আগে মঙ্গলবার শাহবাগ চত্বর থেকে ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পেছাতে নির্বাচন কমিশনকে (ইসি) ১৮ ঘণ্টার আলটিমেটাম দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার দুপুর ১২টায় সেই সময় শেষ হয়। এর মধ্যে ভোটের তারিখ পরিবর্তন করা না হলে তারা ইসি অভিমুখে যাত্রা করবেন বলে ঘোষণা দিয়েছিলেন।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ