আইসিসির বর্ষসেরা স্টোকস
সোমবার, ১০ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আইসিসির বর্ষসেরা স্টোকস

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০১৯ সালের বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন বেন স্টোকস। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে নায়কোচিত ভূমিকা এবং অ্যাশেজে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য তাঁকে বির্ষসেরা ক্রিকেটার নির্বাচিত করেছে আইসিসি। বিশ্বকাপের পর অ্যাশেজেও নিজের ফর্মের ধারাবাহিকতা ধরে রাখেন এই অলরাউন্ডার।

Ben Stokes Englandসব মিলিয়ে বিশ্বকাপে ৬৬.৪২ গড়ে ৪৬৫ রান করেছিলেন স্টোকস। বল হাতেও উজ্জ্বল ছিলেন তিনি নিয়েছিলেন ৭টি উইকেট। অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজে ৫৫.১২ গড়ে ৪৪১ রান করেছিলেন স্টোকস। তিনি উইকেট নিয়েছিলেন ৮টি। দুটি সেঞ্চুরি করেছিলেন এই মারকুটে ব্যাটসম্যান। এ ছাড়া হেডিংলিতে চতুর্থ ইনিংসে ইংল্যান্ডকে জয় এনে দেয়া মুহূর্তটি ক্রিকেট ইতিহাসেরই অন্যতম সেরা মুহূর্ত হিসেবে বিবেচিত হয়।

আইসিসি বর্ষসেরা ক্রিকেটার ছাড়াও আরও বেশ কিছু পুরষ্কার ঘোষণা করেছে। আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। ওয়ানডেতে হয়েছেন ভারতের ওপেনার রোহিত শর্মা। এ ছাড়া বছরের সেরা ইমার্জিং ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার টপ অর্ডার ব্যাটসম্যান মার্নাস ল্যাবুশেন।

স্পিরিট অব দ্য ক্রিকেট পুরষ্কার জিতেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। টি-টোয়েন্টির বর্ষসেরা পারফরম্যান্স হয়েছে বাংলাদেশের বিপক্ষে দীপক চাহারের ৬ রানে ৭ উইকেট। সহযোগী দেশগুলোর মধ্যে সেরা ক্রিকেটার নির্বাচিত করা হয়েছে স্কটল্যান্ডের অধিনায়ক কাইল কোয়েটজারকে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ