ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এবি ব্যাংকের এএমডি হলেন সাজ্জাদ হুসাইন

এবি ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে সাজ্জাদ হুসাইন সম্প্রতি পদোন্নতি লাভ করেছেন। এর আগে ডিএমডি অপারেশনস ও চিফ রিস্ক অফিসার হিসেবে ২০১৪ সাল থেকে এবি ব্যাংকে কর্মরত ছিলেন তিনি। এছাড়া সাজ্জাদ হুসাইন দেশে ও বিদেশে বিভিন্ন স্থানীয় এবং বহুজাতিক বাণিজ্যিক ব্যাংকে কাজ করেছেন।

সাজ্জাদ হুসাইন ১৯৮৪ সালে আমেরিকান এক্সপ্রেস ব্যাংক লিমিটেড (বাংলাদেশ) এ ক্রেডিট অপারেশনস (লোন অ্যাডমিনিস্ট্রেশন) বিভাগের প্রধান হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি ১৪ বছর ধরে বিভিন্ন পদে কাজ করেছেন এবং সর্বশেষ একই ব্যাংকে সিনিয়র ডিরেক্টর ও কান্ট্রি অপারেশনস অফিসার হিসেবে নিয়োজিত ছিলেন।

সাজ্জাদ হুসাইন ১৯৯৮ থেকে ২০০৫ সাল পর্যন্ত আমেরিকান এক্সপ্রেস ব্যাংক লিমিটেডের নিউ ইয়র্ক শাখার অপারেশন কনসালটেন্ট এবং পরবর্তীতে মিয়ামি শাখার ম্যানেজার অপারেশনস হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও অপারেশনস বিভাগের প্রধান হিসেবে ২০০৮ সালে ওয়ান ব্যাংকে যোগদান করেন। পরবর্তীতে ২০১১ সালে ঢাকা ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন এবং এবি ব্যাংকে যোগদানের পূর্ব পর্যন্ত সেখানেই কর্মরত ছিলেন।

সাজ্জাদ হুসাইন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক(সম্মান) সহ ইংরেজি সাহিত্যে এমএ ডিগ্রি অর্জন করেন।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ