ভৈরব উপজেলা প্রাথমিক বিদ্যালয় আইসিটি কমিটি গঠিত
শনিবার, ১৮ই জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » ঢাকা

ভৈরব উপজেলা প্রাথমিক বিদ্যালয় আইসিটি কমিটি গঠিত

কিশোরগঞ্জের ভৈরব উপজেলা প্রাথমিক বিদ্যালয় আইসিটি কমিটি গঠন করা হয়েছে। উপজেলার আগানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আশরাফুল আলমকে সভাপতি এবং কমলপুর হাজী জনাব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আবদুর রশিদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে এই কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন-সিনিয়র সহ-সভাপতি বাবুল হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, সহ-সভাপতি ভাটিকৃষ্ণনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমনা পাল, মধ্যেরচর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শাহীন আহমেদ ভূঁইয়া। যুগ্ম-সম্পাদক নির্বাচিত হয়েছেন চন্ডিবের উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এস.এম ফজলুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক গোছামারা (২) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জেবুন্নাহার।

কমলপুর মোজাফর বেপারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুমান আরা বেগমের সভাপতিত্বে আজ উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে আইসিটি কমিটির নাম ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, উপজেলা শিক্ষা অফিসার শামীম আহমেদ।

এ সময় তিনি তাঁর বক্তব্যে বলেন, দীর্ঘদিনের প্রচেষ্টায় প্রথমবারের মতো ভৈরব উপজেলায় প্রাথমিক বিদ্যালয় আইসিটি কমিটি ঘোষণা করতে পেরে আমি আনন্দিত। তিনি আরো বলেন, ভৈরব উপজেলা শিক্ষা ও আইসিটি জগতে সব সময় এগিয়ে। কমিটি ঘোষণার ফলে ভৈরবের শিক্ষা পরিবার আরো একধাঁপ অগ্রসর হলো এবং কমিটির সদস্যদের দায়িত্ব আরো বেড়ে গেল। তিনি ভৈরব উপজেলার প্রত্যেক বিদ্যালয়ের কমপক্ষে একজন শিক্ষককে আইসিটি বিষয়ে দক্ষ করে গড়ে তুলতে কমিটির সদস্যদের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ইউসুফ বলেন, বর্তমান জগতে আইসিটি জ্ঞান ছাড়া সব কিছু অচল। আর শিক্ষাক্ষেত্রে আইসিটির গুরুত্ব অপরিসিম। তাই প্রত্যেক শিক্ষককে আইসিটির জ্ঞান অর্জন করতে হবে। তিনি এই কমিটি গঠনের ফলে শিক্ষকদের জন্য আইসিটি জ্ঞান অর্জন আরও সুগম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে এ সময় উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার জনাব নাদিরা আক্তার ও শাহরীমা সুলতানা।

সভাপতির বক্তব্যে আঞ্জুমান আরা বেগম বলেন, আইসিটি কমিটি ঘোষণার ফলে ভৈরবে এক নতুন মাত্রার যোগ হলো। একটা সময় আমরা আইসিটি সম্পর্কে কিছুই জানতাম না। আজ অনেক কিছুই জানতে পারছি। আর তা সম্ভব হয়েছে আইসিটি জানা শিক্ষকদের দ্বারা।

টানকৃষ্ণনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন কমিটির উপদেষ্টামন্ডলির সদস্য প্রধান শিক্ষক রায়হানা হক, মো: বিল্লাল মিয়া, কবিতা চৌধুরী, মোঃ ইমরান হোসেন ভূঁইয়া, গোলাম রাব্বানী ও কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মাছুম মিয়া প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ