বাণিজ্যমেলায় ফার্ণিচারে ছাড়ের ছড়াছড়ি
বৃহস্পতিবার, ১৩ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাণিজ্যমেলায় ফার্ণিচারে ছাড়ের ছড়াছড়ি

রাজধানীর শেরেবাংলা নগরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থী আকর্ষণে ফার্ণিচারে আকর্ষনীয় ছাড় নিয়ে এসেছে পারটেক্স, হাতিল নাভানাসহ বাণিজ্যমেলায় আ্গত ফার্ণিচার প্যাভিলিয়নগুলো। বাণিজ্য মেলা খুব বেশি জমে না উঠলেও ছাড়ের কমতি নেই বাণিজ্যমেলায়। নতুন নতুন পণ্যের প্রদর্শনী দিয়ে সাজিয়ে রেখেছেন প্যাভিলিয়নগুলো।

আজ মঙ্গলবার বাণিজ্য মেলায় ফার্নিচার পণ্যের প্যাভিলিয়নগুলোতে দেখা যায় বিভিন্ন পণ্যে আকর্ষণীয় সব ছাড়। প্যাভিলিয়নগুলোতে নতুন নতুন পণ্য। এবার বাণিজ্যমেলায় প্যাভিলিয়ন গুলো ৫ শতাংশ থেকে ১৭ শতাংশ বিভিন্ন পণ্যে ছাড় দিচ্ছে। পাশাপাশি অনেক প্যাভিলিয়ন ছাড়ের পাশাপাশি দিচ্ছে উপহার।

বাণিজ্য মেলায় বেশি দামের দিক থেকে এগিয়ে রয়েছে পারটেক্স ফার্নিচার। তাদের পণ্যগুলো যেমন গর্জিয়াস তেমন দামটাও সবার থেকে একটু বেশি। পারটেক্স বাণিজ্যমেলায় পণ্য ভেদে ১৩% থেকে ১৫% ছাড় দিচ্ছে। তবে ছাড়ের দিক দিয়ে সবচেয়ে এগিয়ে রয়েছে নাভানা ফার্নিচার। তারা পন্য ভেদে ৮% থেকে ১৭% শতাংশ ছাড় দিচ্ছে। এদিকে অন্যান্যদের তুলনায় তাদের পণ্যের দামও কিছুটা কম।

এদিকে পণ্যে ছাড় কম হলেও কম দামের দিক থেকে এগিয়ে রয়েছে হাতিল ফার্নিচার। তারা বাণিজ্যমেলায় ৫ থেকে ১০ শতাংশ ছাড় দিচ্ছে। তাদের প্যাভিলিয়ন ঘুরে দেখা যায় সব পণ্যেই অন্যান্যদের তুলনায় তাদের দাম কম। এদিকে তাদের বেচাকেনাও ভালো বলে জানিয়েছেন হাতিলের ডেপুটি ম্যানেজার লায়লা ইসরাত জাহান।

তিনি জানান, বাণিজ্য মেলা এখনো তেমন একটা জমে না উঠলেও আমাদের বেচাকেনা মোটামুটি ভালো। প্রতিদিন এক হাজারের বেশি দর্শনার্থী তাদের প্যাভিলিয়ন ঘুরে দেখেন বলেও জানান। এবং দৈনিক ৭০ থেকে ৮০ টির বেশি পণ্য তাদের বিক্রি হয় মেলা থেকে বলে জানান ইসরাত জাহান।

৫ থেকে ১৫ শতাংশ ছাড় দিচ্ছে আকতার ফার্নিচার। বেড, ডাইনিং, সোফাসেট, আলমারি সহ বেশ কিছু নতুন পণ্য তারা এবার মেলায় এনেছে বলে জানান আকতার ফার্নিচারের বিক্রয় বিভাগের সিনিয়র কর্মকর্তা দুলাল রায়। তিনি বলেন, অন্যান্যদের থেকে আমাদের পণ্যের কিছুটা ভিন্নতা রয়েছে আমাদের পণ্যে কাঠের কাজের পরিমান বেশী পাবেন। এছাড়া আমাদের ফার্নিচার গুলোতে স্পেশালি পিতলের কাজ রয়েছে যেগুলো অন্য কারো নেই।

বাণিজ্য মেলায় সবথেকে আকর্ষনীয় এবং গর্জিয়াস ফার্নিচার নিয়ে এসেছে পারটেক্স ফার্নিচার। তারা নিয়ে এসেছে ব্রাইডাল বেডরুম সেট। যার সাথে রয়েছে একটি বেড, আলমিরা, ডেসিন টেবিল ও ছোট ওয়্যারডোব। এই পুরো বেডরুম সেটটির দাম ৫ লাখ ৩২ হাজার টাকা। মেলা উপলক্ষে ১৫ শতাংশ ছাড়ে পণ্যটি পাওয়া যাচ্ছে ৪ লাখ ৩০ হাজার টাকায়।

নাদিয়া ফার্নিচারও ৫ থেকে ১৫ শতাংশ ছাড় দিচ্ছে। তারা বেশকিছু আকর্ষণীয় নতুন পণ্য নিয়ে এসেছে। তারা দর্শনার্থীদের জন্য ৭৪ হাজার টাকায় আকর্ষণীয় বেডরুম সেট দিচ্ছে।

বাণিজ্যমেলার ১৪ দিন পার হলেও এখনো তেমন একটা জমে ওঠেনি বেচাকেনা। তাই অনেকটাই হতাশ বাণিজ্য মেলায় আসা ফার্নিচার প্যাভিলিয়ন গুলোর মালিকরা। কারো একটু বেশি কারো একেবারে কম এমনটাই চলছে বেচাকেনা। তবে দর্শনার্থীদের আগমনেই খুশি প্যাভিলিয়ন গুলোর মালিকরা।

বেচাকেনার বিষয়ে পারটেক্স ফার্নিচার বিপণন বিভাগের কর্মকর্তা বলেন, আমরা বাণিজ্য মেলায় আমাদের নতুন নতুন পণ্যগুলো দেখানোর জন্য এবং বিক্রির জন্য আসি। নতুন পণ্য বাজারে নিয়ে আসার সবচেয়ে বড় জায়গা হচ্ছে বাণিজ্য মেলা। তাই এ বাণিজ্য মেলার মাধ্যমে আমরা আমাদের পণ্যগুলো দেশের মানুষের কাছে তুলে ধরি। প্রতিবছরের থেকে এবার কিছুটা বেচাকেনা কম। তিনি এর জন্য শীতের তীব্রতাকে অনেকটাই দায়ী করেন।

অর্থসূচক/এমআরএম/এমএস

এই বিভাগের আরো সংবাদ