লড়াইয়ে জিতেছেন হাথুরু
বৃহস্পতিবার, ৩০শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

লড়াইয়ে জিতেছেন হাথুরু

চন্দিকা হাথুরুসিংহেকে তাঁর প্রাপ্য অর্থ ফেরত দিচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। আদালতের ঘোষণা অনুযায়ী হাথুরুসিংহেকে তাঁর প্রাপ্য অর্থ ফেরত দিতে একরকম বাধ্যই হয়েছে এসএলসি।

Sri Lanka’s newly-appointed head cricket coach Chandika Hathurusingha carries equipment during a practice session at the R. Premadasa Stadium in Colombo on December 28, 2017.
Sri Lanka are scheduled to take part in a tri-nation, one-day international series in January against Zimbabwe and Bangladesh in Dhaka. / AFP PHOTO / ISHARA S. KODIKARA

গত বছরের আগস্টে প্রধান কোচের পদ থেকে হাথুরুসিংহেকে বরখাস্ত করে এসএলসি। এরপর পাকিস্তানের সাবেক কোচ মিকি আর্থারকে প্রধান কোচের দায়িত্ব দেয় তারা। হাথুরুসিংহের সঙ্গে লম্বা সময়ের চুক্তি ছিল এসএলসির। চুক্তি শেষ হওয়ার আগেই তাঁকে বরখাস্ত করায় ক্ষেপে যান হাথুরু। তাঁকে অন্যায়ভাবে কোচের পদ থেকে অপসারণ করা হয়েছে বলে দাবি করেন তিনি।

প্রাপ্য অর্থ চেয়ে ক্রীড়া আইনে মানহানির মামলা করেন তিনি। বাংলাদেশের সাবেক কোচ একইসাথে দাবি করেন, এসএলসি তাঁকে যেভাবে বরখাস্ত করেছে সেটা বেআইনি এবং এতে আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর সুনাম নষ্ট হয়েছে।

এসএলসির সাধারণ সম্পাদক মোহন ডি সিলভা এএফপিকে কিছুদিন আগে বলেছিলেন, সে (হাথুরুসিংহে) ৫ মিলিয়ন ডলার দাবি করে চিঠি পাঠিয়েছে।

বাংলাদেশি মূল্যমানে যা ৪২ কোটি ৩৯ লাখ টাকা! এবার কোর্টের নির্দেশে হাথুরুসিংহের সঙ্গে সমঝোতা করছে এসএলসি। প্রাপ্য অর্থের সবটুকু না পেলেও দুই পক্ষের আলোচনার মাধ্যমে বিষয়টি সুরাহা হবে বলে সংবাদ প্রকাশ করছে শ্রীলঙ্কান গণমাধ্যমগুলো।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ