পুঁজিবাজার নিয়ে অর্থমন্ত্রণালয়ের তদারকি কমিটির বৈঠক ২০ জানুয়ারি
শুক্রবার, ১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পুঁজিবাজার নিয়ে অর্থমন্ত্রণালয়ের তদারকি কমিটির বৈঠক ২০ জানুয়ারি

পুঁজিবাজারের উন্নয়নের জন্য অর্থমন্ত্রণালয়ের গঠিত সমন্বয় ও তদারকি কমিটি আগামী ২০ জানুয়ারি বৈঠকে বসবে। বৈঠকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ), ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশ (ডিবিএ) এর প্রতিনিধিরা অংশগ্রহণ করবে।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসবিচ ড. নাহিদ হোসেন সাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগামী ২০ জানুয়ারি দুপুর ২টায় আইসিবির পরিচালনা পর্ষদ কক্ষে বৈঠক অনুষ্ঠিত হবে।

এর আগে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মাকসুরা নূরকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে অর্থমন্ত্রাণলয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক। কমিটির সাচিবিক দায়িত্ব পালন করবেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব ড. নাহিদ হোসেন।

জানা গেছে, পুঁজিবাজার উন্নয়নে সম্প্রতি অর্থমন্ত্রীর সাথে সংশ্লিষ্ট কতৃপক্ষ বৈঠক করেছে। তাদের দেওয়া সুপারিশ বাস্তবায়নের জন্য সুনির্দিষ্ট কর্মপন্থা প্রনয়নসহ সমন্বয়কের ভূমিকা পালন করবে। এছাড়া বাস্তবায়নের অগ্রগতি ত্রৈমাসিক ভিত্তিতে মনিটরিং করে সরকারের নিকট রিপোর্ট পেশ করবে।

উল্লেখ্য, বর্তমানে দেশের পুঁজিবাজার গত ৪ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা পার করছে। আজ মঙ্গলবারও মূল্য সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে।

অর্থসূচক/এআর/এসএ/

এই বিভাগের আরো সংবাদ