বর্ষসেরার তালিকায় সাকিবের বিশ্বকাপ সেঞ্চুরি
বৃহস্পতিবার, ৩০শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বর্ষসেরার তালিকায় সাকিবের বিশ্বকাপ সেঞ্চুরি

২০১৯ সালের সেরা ব্যাটিং পারফরম্যান্সের তালিকা করেছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো। তাদের তালিকার ৯টি পারফরম্যান্সই ইংল্যান্ড বিশ্বকাপের। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টন্টনে সাকিবের ১২৪ রানের অপরাজিত ইনিংসটি জায়গা পেয়েছে এই তালিকায়। সেই ম্যাচে ৯৯ বলে ১৬টি চারে ১২৪ রান করেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

সাকিবের ইনিংসটি নিয়ে লিখেছে, তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে সাকিব বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরি করে। যেখানে বাংলাদেশ রান তাড়া করতে নেমে সবচেয়ে বড় জয় পায়। ওয়েস্ট ইন্ডিজের বোলাররা তার পাঁজর লক্ষ্য করে বল করছিল, তবে টন্টনের ছোট মাঠে সেই সুবিধা ভালোই কাজে লাগিয়েছেন সাকিব।

বিশ্বকাপে সাকিব ৮ ম্যাচে ৫টি হাফ সেঞ্চুরি ও ২টি সেঞ্চুরিতে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেন সাকিব। সেই সঙ্গে বল হাতেও আলো ছড়ান বাঁহাতি এই অলরাউন্ডার। ৮ ম্যাচে তুলে নেন ১১ উইকেট। অন্য ৯টি ইনিংসের মধ্যে ৮টি ইনিংসই বিশ্বকাপের। যার মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার নাথান কল্টার নাইলের ৯২ রানের ইনিংস, ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে শিখর ধাওয়ানের ১১৭, ম্যানচেষ্টারে পাকিস্তানের বিপক্ষে রোহিত শর্মার ১৪০, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেন উইলিয়ামসনের ১০৬ রানের ইনিংসগুলো স্থান পেয়েছে।

এ ছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে কার্লোস ব্রাথওয়েটের ১০১, একই প্রতিপক্ষের বিপক্ষে বাবর আজমের ১০১, ভারতের বিপক্ষে জনি বেয়ারস্টোর ১১১ এবং ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে বেন স্টোকসের ৮৪ রানের ইনিংসটিও জায়গা করে নিয়েছে। বিশ্বকাপের বাইরে একমাত্র ইনিংসটি স্থান পেয়েছে ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ারের। গেল বছর চেন্নাইয়ে ভারতের বিপক্ষে ১৩৯ রানের অসাধারণ ইনিংস খেলেন ক্যারিবিয়ান এই বিধ্বংসী ব্যাটসম্যান।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ