ক্রিকেটকে বিদায় বললেন ডুমিনি
মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ক্রিকেটকে বিদায় বললেন ডুমিনি

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন জেপি ডুমিনি। সীমিত ওভারের ক্রিকেটের কথা চিন্তা করে ২০১৭ সালে টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ান এই প্রোটিয়া অলরাউন্ডার। এরপর ২০১৯ বিশ্বকাপের পর ওয়ানডে এবং টি-টোয়েন্টি থেকেও অবসর নিয়ে নেন ডুমিনি। বিশ্বকাপের পর এমজান্সি সুপার লিগে ক্যাপ টাউন ব্লিটজের হয়ের মাঠে নামেন তিনি।

ডুমিনিকে ঘিরে সতীর্থদের উল্লাস

এবার সব ধরনের পেশাদার ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন ৩৫ বছর বয়সি এই প্রোটিয়া ক্রিকেটার। এ প্রসঙ্গে ডুমিনি বলেছেন, আমি এখনো খেলার জন্য যথেষ্ট তরুণ। চাইলে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ খেলে অর্থ উপার্জন করতে পারি। কিন্তু আমি এর জন্য শক্ত কোনো উদ্দেশ্য খুঁজে পাচ্ছি না।

খেলা ছেড়ে দিলেও ক্রিকেট থেকে দূরে থাকছেন না ডুমিনি। এবারের এমজান্সি সুপার লিগে পার্ল রকসের হয়ে খেলার কথা ছিল তাঁর। কিন্তু চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যান ডুমিনি। এরপর দলটির মেন্টর হিসেবে কাজ করেন এই অলরাউন্ডার। ভবিষ্যতেও এভাবে ক্রিকেটের সঙ্গে নিজেকে জড়িয়ে রাখতে চান জানিয়ে ডুমিনি বলেন, ‘আমি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলেছি। কানাডিয়ান প্রিমিয়ার লিগেও খেলেছি। আমি সেখানে দেখেছি, তরুণ ক্রিকেটাররা অভিজ্ঞ খেলোয়াড়দের থেকে শিখতে চায়। আমি এখনো বলতে পারছি না আসলে কী করব। তবে আমি ক্রিকেটে থাকতে চাই। আর এ জন্য সামনের পদক্ষেপ নেওয়ার আগে আমি আগের দরজা বন্ধ করলাম।’

বিদায় বেলায় ডুমিনি জানিয়েছেন, আমার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে কোনো আক্ষেপ নেই। এ যাত্রায় আমার সতীর্থ থেকে শুরু করে আরও অনেকের সঙ্গে সম্পর্ক তৈরি হয়েছে। এ সম্পর্ক, সুন্দর মুহূর্ত নিয়ে আমি থাকতে চাই।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ