১৮ সদস্যের দল নিয়ে ভারত যাচ্ছে বাংলাদেশ
শুক্রবার, ১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

১৮ সদস্যের দল নিয়ে ভারত যাচ্ছে বাংলাদেশ

ভারতে অনুষ্ঠেয় নারীদের চারজাতির টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ দুপুর সাড়ে তিনটায় পাটনার বিমান ধরবে বাংলাদেশ দল।

এই সফরে ভারতের ‘এ’ এবং ‘বি’ দল ছাড়াও থাইল্যান্ডের বিপক্ষে লড়বেন আঞ্জু জাইনের শিষ্যরা। ১৬ জানুয়ারি ভারত ‘এ’ দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ। একদিন বিরতির পর ১৮ জানুয়ারি ভারত ‘বি’ দলের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে সালমা বাহিনী।

তৃতীয় ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। তিনটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। ২২ জানুয়ারি হবে সিরিজের ফাইনাল, শুরু হবে বেলা ২টায়। একইদিন অনুষ্ঠিত হবে তৃতীয় এবং চতুর্থ স্থান নির্ধারণী ম্যাচ। সব কটি ম্যাচ অনুষ্ঠিত হবে ভারতের পাটনাতে।

এই টুর্নামেন্টে সালমা খাতুনের নেতৃত্বে লড়বেন বাংলাদেশের মেয়েরা। চোট পুরোপুরি সেরে না ওঠায় স্কোয়াডে রাখা হয়নি রুমানা আহমেদকে। ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে মাঠে ফিরতে পারেন তিনি। বর্তমানে হাঁটুর চোট থেকে সেরে উঠতে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন এই অলরাউন্ডার। ২৩ জানুয়ারি দেশে ফিরবে বাংলাদেশের মেয়রা।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: সালমা খাতুন (অধিনায়ক), আয়েশা রহমান, মুরশিদা খাতুন, সানজিদা ইসলাম, নিগার সুলতানা জ্যোতি (উইকেটরক্ষক), ফারজানা হক পিঙ্কি, লতা মন্ডল, রিতু মনি, শায়লা শারমিন, শামিমা সুলতানা, ফাহিমা খাতুন, জাহানারা আলম, নাহিদা আক্তার, খাজিদা তুল কুবরা, পান্না ঘোষ, সুয়াইয়া আজমিম, রাবেয়া ও সোবহানা মোস্তারি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ