চাঁদে হানিমুন করতে প্রিয়তমা খুঁজছেন এই শতকোটিপতি
বৃহস্পতিবার, ৩০শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চাঁদে হানিমুন করতে প্রিয়তমা খুঁজছেন এই শতকোটিপতি

মহাকাশ এক অনন্য জগৎ মানুষের কাছে আজও। মহাশূন্যে যাওয়ার পর ওই দৃশ্য তথ্যচিত্র হিসেবে স্ট্রিম করা হবে ‘আবেমাটিভি’ নামের স্ট্রিমিং সেবায়।

মহাকাশে যাওয়ার জন্য ভালোবাসার মানুষ খুঁজছেন জাপানিজ শতকোটিপতি ইউসাকু মাইজাওয়া। ভালোবাসার মানুষটিকে খুঁজে পাওয়া মাত্র মহাশূন্যে নিয়ে যাবেন তিনি, চাঁদের চারপাশে চক্কর দেবেন।

তথ্যচিত্রের নাম দেওয়া হয়েছে ‘ফুল মুন লাভার্স’। — খবর রয়টার্সের।

প্রতি নিয়ত হচ্ছে এ নিয়ে গবেষনা, আলোচনা ও সমালোচনা। তবে এ নিয়ে এক ভিন্ন খবর পাওয়া গেল। মহাকাশে যাওয়ার জন্য ভালোবাসার মানুষ খুঁজছেন জাপানিজ শতকোটিপতি।

৪৪ বছর বয়সী সেই জাপানিজ ব্যক্তির নাম ইউসাকু মাইজাওয়া। রয়টার্সের খবরে জানা যায়, মহাশূন্যে যাওয়ার পর ওই দৃশ্য তথ্যচিত্র হিসেবে স্ট্রিম করা হবে আবেমাটিভি নামের স্ট্রিমিং সেবায়।

আরো জানা যায়, মাইজাওয়া নিজের ফ্যাশন রিটেইলার ‘জোজা’ সফটব্যাংকের কাছে বিক্রি করে দিয়েছিলেন। সম্প্রতি ২০ উর্ধ্ব তরুণীদের ওই তথ্যচিত্রে অংশ নেওয়ার আহবানও জানিয়েছেন তিনি।

মাইজাওয়া বলেছেন, একাকিত্ব ও শূন্যতা ধীরে ধীরে গ্রাস করে নিচ্ছে আমাকে। শুধু একটি জিনিসই আমার মনে হচ্ছে: এক নারীকেই ভালোবেসে যেতে হবে। আমি জীবন সঙ্গী খুঁজছি। আমি মহাকাশ থেকে ঐ ভবিষ্যত জীবন সঙ্গীর সঙ্গে ভালোবাসা ও বিশ্ব শান্তির বার্তা জানাতে চাই।

ইতোমধ্যে মাইজাওয়ানের সাথে যেতে আগ্রহী নারীদের জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। জানুয়ারির ১৭ তারিখ পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে। তবে, মাইজাওয়ার ভবিষ্যত জীবন সঙ্গী হতে চাইলে অবশ্যই ‘মহাকাশে যেতে রাজি হতে হবে এবং বিশ্ব শান্তি চান এমন কোনো মানুষ হতে হবে। এমনটাই লেখা রয়েছে আবেদনের জন্য তৈরি ওই ওয়েবসাইটে। এবং মার্চ মাসের শেষে আবেদনকারীদের মধ্য থেকে জীবন সঙ্গী খুঁজে নেবেন মাইজাওয়া।

রয়টার্স খবরে আরো জানা যায়, ২০২৩ সালে প্রথম ব্যক্তিগত যাত্রী হিসেবে ইলন মাস্কের স্পেসএক্সে চেপে মহাকাশের উদ্দেশ্যে রওনা হবেন তিনি। চাঁদের চারপাশে চক্কর কাটার কথা রয়েছে মহাকাশযানটির।

এই বিভাগের আরো সংবাদ