অস্ট্রেলিয়ার বিপক্ষে যুবাদের নাটকীয় ড্র
শুক্রবার, ১০ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অস্ট্রেলিয়ার বিপক্ষে যুবাদের নাটকীয় ড্র

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মূল আসরের আগে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টাই করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশের দেয়া ২৫১ রানের লক্ষ্যে ২৫০ রানে অল আউট হয়েছে অস্ট্রেলিয়া।

বৃষ্টির কারণে ৪৩ ওভারে নেমে আসা ম্যাচে বাংলাদেশের দেয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় অস্ট্রেলিয়া। দুই ওপেনার লিয়াম স্কট এবং স্যাম ফ্যানিং যোগ করেন ৬৬ রান। ফ্যানিং ৪৬ রান করে রান আউট হলে এই জুটি ভাঙে। স্কট আউট হয়েছেন ৩৪ রান করে। মিডল অর্ডারে লাচলান হার্নে ৪১ রান করে জয়ের পথেই রেখেছিলেন অজিদের।

শেষ দিকে কোরি কেলি ৪৪ রান করে জয়ের অনেক কাছে নিয়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়াকে। কিন্তু দ্রুত উইকেট হারাতে থাকলে জয় অধরাই থাকে অজিদের। শরিফুল ইসলামের করা শেষ দুই বলে এক রান নিতে পারলেই জিতে যেত অস্ট্রেলিয়া। ৪৩তম ওভারের পঞ্চম বলে তানভির সাংহাকে (২৩) শামিমের ক্যাচ বানিয়ে আউট করেন শরিফুল।

শেষ বলে টড মার্ফি (৬) রান আউট হয়ে ফিরলে ম্যাচটি টাই হয়। বাংলাদেশের হয়ে শরিফুল একাই নেন ৪ উইকেট। ২টি উইকেট পেয়েছেন তানজিদ হাসান। ১টি করে উইকেট পেয়েছেন শাহীন আলম এবং তৌহিদ হৃদয়।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার তানজিদ হাসান এবং পারভেজ হোসেন ইমন। এই দুজনে যোগ করেছেন ৭০ রান। তানজিদ ৩২ রান করে ফিরলে এই জুটি ভাঙে। ওয়ান ডাউন ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় আউট হয়েছেন ১৫ রান করে। হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর ওপেনার ইমন ৫২ রান করে মাঠ ছেড়েছেন চোট পেয়ে। এরপর একপ্রাত আগলে রেখে খেলেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান তৌহিদ হৃদয়।

অধিনায়ক আকবর (১২) দ্রুত ফিরে গেলেও হৃদয়কে দারুণ সঙ্গ দেন শামীম হোসেন। হৃদয় ৫৩ রান করে আউট হলেও শামীম শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫৯ রান করে। শেষ দিকে অভিষেক দাস আউট হয়েছেন ১১ রান করে। কোনো রান না করেই অপরাজিত থাকেন তানজিম হাসান সাকিব। অস্ট্রেলিয়ার হয়ে ম্যাথু উইলান্স, কোরি ক্যালি এবং লিয়াম স্কট নিয়েছেন ১টি করে উইকেট। দুটি উইকেট পেয়েছেন টড মার্ফি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ