বিপিএলে আমিরের ইতিহাস
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিপিএলে আমিরের ইতিহাস

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) রেকর্ড বইয়ে নাম লেখিয়েছেন মোহাম্মদ আমির। খুলনা টাইগার্সের জার্সিতে রাজশাহী রয়ালসের বিপক্ষে বাঁহাতি এই পেসার শিকার করেছেন বিপিএলের সেরা বোলিং ফিগার।

৪ ওভার বোলিং করে ১৭ রান দিয়ে নিয়েছেন ৬ উইকেট আমির। নিজের প্রথম স্পেলে ৩ ওভার বোলিং করে পাকিস্তানের এই পেসার নেন ৪ উইকেট। দ্বিতীয় স্পেলে বোলিংয়ে এসে রাজশাহীর ইনিংসের ১৭তম ওভারে আমির তুলে নেন আরও ২ উইকেট।

বিপিএলে এর আগে সেরা বোলিং ফিগারটি দখলে রেখেছিলেন আরেক পাকিস্তানি পেসার। ২০১২ সালে দুরন্ত রাজশাহির হয়ে মোহাম্মদ সামি শিকার করেন ৬ রান দিয়ে ৫ উইকেট। সেই ম্যাচে রাজশাহীর প্রতিপক্ষ ছিল ঢাকা গ্ল্যাডিয়েটর্স। চলতি বিপিএলে ঢাকা প্লাটুনের পাকিস্তানি ওয়াহাব রিয়াজ নিয়েছেন ৮ রান দিয়ে ৫ উইকেট। সেটিও রাজশাহী রয়্যালসের বিপক্ষে। যা বিপিএল রেকর্ডে তৃতীয় সেরা বোলিং ফিগার।

চতুর্থ স্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের কেভন কুপার। ২০১৫ সালে ঢাকা ডাইনামাইটের বিপক্ষে ১৫ রান দিয়ে ৫ উইকেট নেন এই ক্যারিয়বিয়ান। সেবার বরিশাল বুলসের হয়ে বিপিএল খেলেছিলেন ডানহাতি এই পেসার।

সেরা ফিগারের তালিকায় পঞ্চম স্থানে আছে সাকিব আল হাসানের নাম। ২০১৭ সালে রংপুর রাইডার্সের বিপক্ষে ৩.৫ ওভারে ১৬ রান দিয়ে ৫ উইকেট নেন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা এই অলরাউন্ডার। সেই আসরে ঢাকা ডাইনামাইটের হয়ে খেলেছিলেন সাকিব।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ