নির্বাহী পরিচালক হলেন জাকির হাসান
সোমবার, ২০শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

নির্বাহী পরিচালক হলেন জাকির হাসান

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন মোহাম্মাদ জাকির হাসান। হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট- ১ এর নির্দেশক্রমে আইটি সাইডে নির্বাহী পরিচালক (মেইনটিন্যান্স) পদে পদোন্নতি পেয়েছেন তিনি। এর আগে তিনি একই বিভাগের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক (মেইনটিন্যান্স) হিসেবে কর্মরত ছিলেন।

জাকির হাসান খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থকে ১৯৯১ সালে স্নাতক ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৯২ সালে দেশের আইসিটি ক্ষেত্রের প্রথম সারির বেসরকারি একটি প্রতিষ্ঠানে সিস্টেমস্ ইঞ্জিনিয়ার পদে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। ১৯৯৬ সালে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রোগ্রামার পদে যোগদান করেন।

২০০০ সালে মেইনটিন্যান্স ইঞ্জিনিয়ার(ডিডি) পদে বাংলাদেশ ব্যাংকের কম্পিউটার বিভাগে যোগদান করেন তিনি। ২০০৫ সালে সিনিয়র মেইনটিন্যান্স ইঞ্জিনিয়ার পদে, ২০১১ সালে প্রিন্সিপাল মেইনটিন্যান্স ইঞ্জিনিয়ার পদে এবং ২০১৭ সালে চীফ মেইনটিন্যান্স ইঞ্জিনিয়ার পদে পদোন্নতি লাভ করেন। আইসিটি ইনফ্রাষ্ট্রাকচারের উপর দেশে-বিদেশে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি ১৯৭০ সালে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার হাসান নগর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম  গ্রহন করেন এবং পিতার চাকুরীর কারণে তার পরিবার খুলনায় স্থায়ী হন। বৈদেশিক প্রশিক্ষণের অংশ হিসেবে তিনি ভারত, সিঙ্গাপুর ও যুক্তরাষ্ট্র সফর করেন। ব্যক্তিগত জীবনে তিনি ২ পুত্র সন্তানের জনক। তার সহধর্মিনী সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতায় রয়েছেন ।

 

অর্থসূচক/জেডএ

এই বিভাগের আরো সংবাদ